চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

নেইমারকে আক্রমণের জবাবে সাংবাদিককে ‘গালি’

সতীর্থের পাশে রিচার্লিসন

Oikko SME

পর্তুগালের বিশ্বকাপ জয়ের স্বপ্ন যেমন ক্রিস্টিয়ানো রোনালদোকে ঘিরে, তেমনি আর্জেন্টিনাকে আশা দেখাচ্ছেন লিওনেল মেসি। তারকা বহুল ব্রাজিলে আলাদা করে বলতে গেলে নেইমারের নামটাই আগে আসবে। সেই নেইমারকে বাজেভাবে আক্রমণ করলে কি সতীর্থরা ছেড়ে কথা বলবেন? রিচার্লিসনও ছাড় দেননি।

Reneta June

নেইমারের সমালোচনা করে জার্মান পত্রিকা বিল্ডের ছাপা এক রিপোর্টের কড়া সমালোচনা করেছেন ব্রাজিলিয়ান এ ফরোয়ার্ড। কোনো রাখঢাক না রেখে প্রতিবেদনটির সাংবাদিককে রীতিমত গালি দিয়ে বসেছেন। জার্মানদের ঔদ্ধত্যও বলছেন ২৫ বর্ষী সেলেসাও তারকা।

ঘটনার শুরু নেইমারের ইনস্টাগ্রাম পোস্ট থেকে। দলের জার্সি পরা একটি ছবি দিয়েছিলেন। তার জার্সিতে ছিল ছয়টি তারার ব্যাচ। সেখানেই আপত্তি জানিয়েছে জার্মান পত্রিকাটি। তারা এটিকে নেইমারের ‘হিংসুটে’ আচরণ বলে মনে করছে।

পত্রিকাটির ওয়েবসাইটে প্রকাশ করা নিউজটির শিরোনাম নিয়েও আপত্তি রিচার্লিসনের। বিল্ড লিখেছিল, ‘নেইমারের থেকে প্রথম হিংসুটে আক্রমণ।’ জবাবে রিচার্লিসন নিজেদের ‘স্বপ্নবাজ’ দাবি করে বলেছেন, ‘হিংসুটে হচ্ছে তারা। আমরা স্বপ্নবাজ। আমরা ছয়টি তারার স্বপ্ন বুনছি এবং সেটি তুলে নিবো। সেটা তাদের পছন্দ হোক বা না হোক। ওই লেখার সাংবাদিকটি মূলত একটি আবর্জনা।’

জার্মান-ব্রাজিল ইস্যু আসলে সাধারণত ৭-১ গোলের ম্যাচটির কথাই মনে করিয়ে দেয়। দুদলের মুখোমুখি লড়াইয়ে মাঠের খেলা ছাপিয়ে কথার লড়াইয়েও বেশ আগুন ছড়ায়। বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে আসা দুটি দল ভিন্ন গ্রুপের হয়ে নামছে শিরোপার লড়াইয়ে। ২৪ নভেম্বর রাত একটায় সার্বিয়াকে মোকাবেলা করবে ব্রাজিল। ই-গ্রুপে বুধবার সন্ধ্যা সাতটায় জাপানের বিপক্ষে নামছে জার্মানি।

Oikko Uddokta