চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

নেপাল মিশনে চোখ বাংলাদেশ কোচের

ফিফা প্রীতি ম্যাচ

Nagod
Bkash July

সব প্রতিযোগিতা মিলিয়ে ৭ ম্যাচ আর ১০ মাস পর জয় পেয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার কম্বোডিয়াকে হারিয়ে জামাল-জিকোদের বস হাভিয়ের ক্যাবরেরাও পেয়েছেন প্রথম জয়ের স্বাদ। জানুয়ারিতে দায়িত্ব নিয়ে ৪ হার ও ২ ড্রয়ের পর উদযাপনের উপলক্ষ তার, কিন্তু সেদিকে মন না দিয়ে বরং স্প্যানিয়ার্ডের চোখ নেপাল মিশনে।

পরের ম্যাচে লাল-সবুজরা মঙ্গলবার খেলবে নেপালের মাঠে। ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৮ ধাপ এগিয়ে থাকা কম্বোডিয়াকে হারিয়ে দেয়ার পর বাংলাদেশ কোচের প্রত্যয় নেপালের বিপক্ষেও জয় তোলার। সেই লক্ষ্যে নেমে পড়ছেন শিষ্যদের নিয়ে।

Sarkas

বাফুফের পাঠানো ভিডিও বার্তায় শিষ্যদের ভূয়সী প্রশংসা করে স্প্যানিয়ার্ড কোচ বলেছেন, ‘জয় পাওয়ায় খুব খুশি। খেলোয়াড়দের চেষ্টা দুর্দান্ত ছিল। তাদের প্রচেষ্টা এবং লড়ে যাওয়ার মানসিকতা সেরা ছিল। যেটাই আমাদের জয়-পরাজয়ের ব্যবধান গড়ে দিয়েছে।’

র‍্যাঙ্কিংয়ে ১৭৪তম কম্বোডিয়ার বিপক্ষে বাংলাদেশ অপরাজেয় রয়েছে। ১৯২ নম্বরে থাকা বাংলাদেশ এই নিয়ে পাঁচ ম্যাচের চারটিতে জয় তুলেছে প্রতিপক্ষটির বিপক্ষে, অন্যটিতে করেছে ড্র। গত জানুয়ারিতে ১১ মাসের চুক্তিতে বাংলাদেশে আসা ক্যাবরেরাও পেয়েছে প্রথম জয়। কিন্তু উদযাপনে মন না দিয়ে পরের মিশনে চোখ রাখছেন তিনি।

‘উদযাপন করার সময় নেই। নিজেদের গুছিয়ে নিয়ে দ্বিতীয় মিশন নেপালের বিপক্ষে নামতে হবে। বাংলাদেশের জন্য আরেকটি জয় এনে দিতে নামবো।’ বলেছেন বাংলাদেশের কোচ।

বৃহস্পতিবার রাকিব হোসেনের গোলে ১-০ ব্যবধানে কম্বোডিয়াকে হারায় বাংলাদেশ। এর আগে সবশেষ গত বছরের নভেম্বরে শ্রীলঙ্কায় মালদ্বীপের বিপক্ষে জিতেছিল লাল-সবুজরা। এরপর সাত ম্যাচের পাঁচটিতেই হেরেছিল, ড্র হয়েছিল বাকি দুটি।

BSH
Bellow Post-Green View