চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

‘দেশের মানুষের ভালোবাসা ফারুক কোনোদিন ভুলবে না’

চ্যানেল আইয়ের মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া চাইলেন ‘মিয়া ভাই’ খ্যাত ফারুক

Nagod
Bkash July

কিংবদন্তী চলচ্চিত্র অভিনেতা ও সংসদ সদস্য ফারুকের জন্মদিন বৃহস্পতিবার (১৮ আগস্ট)। বরেণ্য এ অভিনেতা দীর্ঘদিন ধরে গুরুতর অসুস্থ। বর্তমানে তিনি সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জন্মদিন সামনে রেখে চ্যানেল আইয়ের মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া চাইলেন তিনি।

চ্যানেল আইয়ে পাঠানো একটি ভিডিও বার্তায় ‘মিয়া ভাই’ খ্যাত ফারুককে বলতে শোনা যায়, আমার জন্মদিনকে সামনে রেখে দেশবাসীকে শুভেচ্ছা জানাই। সবার কাছে আমার অনুরোধ, গুজবে কান দেবেন না। আমি আল্লাহর রহমতে ভালো আছি। ইনশাআল্লাহ, আমি খুব শিগগির দেশে ফিরবো।

সিঙ্গাপুর থেকে পাঠানো ভিডিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ফারুক। সেই সঙ্গে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করে তিনি আরও বলেন, ‘দেশের মানুষের ভালোবাসা ফারুক কোনোদিন ভুলবে না। দেশের প্রতিটি মানুষের কাছে আমি দোয়া চাই, যেন খুব তাড়াতাড়ি দেশে ফিরে আসতে পারি।’

এসময় তিনি ইমপ্রেস টেলিফিল্ম লি. ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের প্রশংসা করে এই কিংবদন্তী নায়ক বলেন, ‘হৃদয়বান লোক সাগর। তার প্রয়োজন আছে। চ্যানেল আইয়ের সমস্ত কর্মী, শিল্পীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

নায়ক ও সংসদ সদস্য ফারুক দেশের বাইরে চিকিৎসাধীন থাকলেও বৃহস্পতিবার তাকে নিয়ে বিশেষ অনুষ্ঠান প্রচারের উদ্যোগ নিয়েছে চ্যানেল আই।

এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ সিনেমার মাধ্যমে ফারুকের চলচ্চিত্র ক্যারিয়ার শুরু। বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি অভিনয় করেছেন ‘আবার তোরা মানুষ হ’, ‘আলোর মিছিল’, ‘সুজন সখী’, ‘লাঠিয়াল’, ‘সূর্যগ্রহণ’, ‘মাটির মায়া’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘নাগরদোলা’, ‘দিন যায় কথা থাকে’, ‘কথা দিলাম’, ‘মাটির পুতুল’, ‘সাহেব’, ‘ছোট মা’, ‘এতিম’, ‘ঘরজামাই’, ‘মিয়া ভাই’র মতো অসংখ্য সিনেমায়।

ফারুক তার অভিনয়ের জন্য ১৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে মনোনীত হয়েছিলেন। কিন্তু তার হাতে পুরস্কার উঠেছিল কেবল একবার। অবশ্য ২০১৬ সালে তাকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আজীবন সম্মাননায় ভূষিত করা হয়।

গেল বছরের ৪ মার্চ নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুর যান নায়ক ও ঢাকা-১৭ আসনের এই সংসদ সদস্য। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে সেখানে অবস্থান করেই চিকিৎসা নিতে থাকেন। বর্তমানে তার শারীরিক অবস্থা বেশ ভালো বলে জানিয়েছে পরিবার।

BSH
Bellow Post-Green View