চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মোস্তাফিজের মেডেন ওভার টার্নিং পয়েন্ট, বললেন মিরাজ

Nagod
Bkash July

আগের ম্যাচের মতোই ম্যাচ জয়ে বড় অবদান রেখেছেন মেহেদী হাসান মিরাজ। করেছেন ওয়ানডেতে প্রথম সেঞ্চুরি। তবে মোস্তাফিজুর রহমানের মেডেন ওভারটিকে টার্নিং পয়েন্ট বলছেন তিনি।

Reneta June

শেষ ৩ ওভারে ভারতের প্রয়োজন ছিল ৪০ রান। মোস্তাফিজ একের পর কাটার মেরে ৪৮তম ওভারটি মেডেন ওভার করলে আরও কঠিন হয় ভারতের পথ।

শেষ ২ ওভারে ৪০ রানের সমীকরণ রোহিত মিলিয়ে ফেলছিলেন আরেকটু হলেই। চোট নিয়েই ব্যাট করতে নেমে ম্যাচের উত্তেজনা জমিয়ে রাখেন শেষ বল পর্যন্ত। শেষ বলে দরকার ছিল ৬ রান। ২৭ বলে ৫১ রানে অপরাজিত থাকা রোহিত মোস্তাফিজুর রহমানের দারুণ ইয়র্কারে রান নিতে পারেননি।

মিরাজের চোখে মোস্তাফিজের করা আগের ওভারটিই ম্যাচে রেখেছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। মাহমুদউল্লাহ রিয়াদের করা ৪৯তম ওভারে ২০ রান তুলে আবারও খেলা জমান রোহিত। ওই ওভারে ইবাদত হোসেন ও এনামুল হক বিজয় ক্যাচ ছাড়েন রোহিতের।

জীবন পেয়ে আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন ভারত ক্যাপ্টেন। প্রায় প্রতি বলেই মারতে থাকেন বাউন্ডারি। ৫ বল থেকে ১৪ রান তুললেও ফিজের শেষ ডেলিভারিতে কাবু হন। তাতে সিরিজ নিশ্চিত হয় বাংলাদেশের।

ম্যাচ শেষে মিরাজ জানান ক্যাচ ছাড়ার পরও দলের খেলোয়াড়দের মাঝে ছিল জয়ের বিশ্বাস, ‘দেখেন, ক্যাচ মিস তো হতেই পারে। এটা খেলারই অংশ। ক্যাচ মিসের পরও ওই বিশ্বাস ছিল কেউ একজন আউট হলেই হবে। মোস্তাফিজ একটা ওভার দারুণ করেছে। মেডেন নিয়েছে। ওটা কৃতিত্ব দিতে হবে। দলের জন্য টার্নিং পয়েন্ট ওই ওভারটা।’

BSH
Bellow Post-Green View