নিজস্ব মেধা ও চিন্তাশক্তির ব্যবহার বাড়াতে হবে: শাইখ সিরাজ

‘প্রযুক্তি নির্ভরতার পাশাপাশি নিজস্ব মেধা ও চিন্তাশক্তির ব্যবহার বাড়াতে হবে শিক্ষার্থীদের৷’ উন্নয়ন সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজ বুধবার রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের আনুষ্ঠানিক সূচনাপর্বের এক অনুষ্ঠানে কি-স্পিকারের বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, ‘সাংবাদিকতা পেশায় চ্যালেঞ্জ অনেক, সেখানে শতভাগ প্রযুক্তি নির্ভরতা সংবাদ সংগ্রহ ও প্রচারে সমস্যা তৈরি হতে পারে৷ তাই একাডেমিক পড়াশোনার সাথে সাথে নিজেকে তৈরি করতে হবে সব ধরনের চ্যালেঞ্জ মোকাবিলায়।’

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২০২৩ সালের স্প্রিং সেমিস্টার থেকে মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগ চালু হয়েছে। সে উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এর ‘ইনাওগোরাল সিরেমনি’ শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক গোলাম রহমান। তিনি তার বক্তব্যে বলেন, সাংবাদিকতার মান গুণগত পরিবর্তনে সাংবাদিকতা শিক্ষা ভূমিকা রাখবে এমনটাই আমাদের প্রত্যাশা। আর এ ক্ষেত্রে এই বিশ্ববিদ্যালয় সূচনাকে সাধুবাদ জানাই।

মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের প্রধান শেখ শফিউল ইসলাম স্বাগতিক বক্তব্যে যোগাযোগ ও সাংবাদিকতা শিক্ষার প্রসারে এ বিভাগের কার্যক্রম তুলে ধরেন।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আবুল কাশেম মিয়া বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিউন্নয়ন সাংবাদিকচিন্তা শক্তিনিজস্ব মেধাশাইখ সিরাজ