প্রভাসের কারণে মুক্তির তারিখ পাল্টালো শাহরুখের ‘ডাংকি’!

কথা ছিল আসছে বড়দিন উপলক্ষে আগামী ২২ ডিসেম্বর একই দিনে মুক্তি পাবে শাহরুখের ‘ডাংকি’ ও প্রভাসের ‘সালার’ নামক দুটি ছবি। যাকে ঘিরে ইতোমধ্যেই ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে দর্শক মনে।

কিন্তু ট্রেড অ্যানালিস্টদের মতে, এমনটা হলে একদমই ঠিক হবে না। দুটো বড় ছবি একই সময় মুক্তি পেলে দুটো ছবিরই আর্থিক ক্ষতি হবে। সেই আর্থিক ক্ষতি এড়াতেই যেন এবার মুক্তির তারিখ পাল্টালো শাহরুখের ‘ডাংকি’।

জানা গেছে, ২২ ডিসেম্বরের একদিন আগে অর্থাৎ ২১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ডাংকি’। শনিবার (২১ অক্টোবর) মুক্তির তারিখ ঘোষণার পাশাপাশি প্রকাশ করা হয়েছে ছবিটির প্রথম পোস্টার। যেখানে শাহরুখ খানকে একজন সৈনিকের ভূমিকায় দেখা গেছে।

পোস্টের ওপরে লেখা রয়েছে, প্রতিশ্রুতি রক্ষার জন্য একজন সৈনিকের যাত্রা…। যদিও আগেই আভাস পাওয়া গিয়েছিল ‘ডাংকি’র মুক্তির তারিখ পাল্টাবে। শেষমেশ সেই জল্পনা-কল্পনার অবসান হলো।

শুরু থেকে শোনা গেছে মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডায় অবৈধভাবে বসবাসকারী অভিবাসীদের বা উদ্বাস্তুদের নিয়ে এই গল্প, কারণ তাদেরকেই ‘ডাংকি’ বলা হয়। তবে গল্পের কেন্দ্র থাকবে শাহরুখের চরিত্র। যার জীবনের ওঠা-পড়া নিয়েই এগোবে ছবির মূল কাহিনী।

‘ডাংকি’-তে প্রথমবার শাহরুখের সঙ্গে কাজ করছেন রাজকুমার হিরানি। শাহরুখ খানের নায়িকা হচ্ছেন তাপসী পান্নু। এছাড়াও রয়েছেন ধর্মেন্দ্র ও ভিকি কৌশল গুরুত্বপূর্ণ চরিত্রে। এখন দেখার বিষয় ‘সালার’ মুক্তির একদিন আগে মুক্তি পেয়ে বক্স অফিসে কতটা জমে শাহরুখের ‘ডাংকি’!

সূত্র: বলিউড হাঙ্গামা

ডাংকিপ্রভাসমুক্তির তারিখরাজকুমার হিরানিশাহরুখ খানসালার