পেলের জার্সিকে অবসরে পাঠাচ্ছে সান্তোস

বিজ্ঞাপন

নিজেদের ইতিহাসে প্রথমবার দ্বিতীয় বিভাগে নেমে গেছে ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাব সান্তোস। এরই মাঝে তাদের সর্বকালের সেরা খেলোয়াড় পেলেকে সম্মান জানানোর উদ্যোগ নিয়েছে ক্লাবটি। কিংবদন্তি ফুটবলার পেলে ক্যারিয়ারের প্রায় পুরোটাই কাঁটিয়েছেন সান্তোসের জার্সিতে। দল দ্বিতীয় বিভাগে নেমে যাওয়ার পেলেকে স্মরণ করে নিজেদের ১০ নম্বর জার্সিটা তুলে রাখছে সান্তোস।

বিজ্ঞাপন

সেটা অবশ্য সাময়িক সময়ের জন্য। তারা প্রথম বিভাগে না ফেরা পর্যন্ত সান্তোসের দশ নম্বর জার্সিতে দেখা যাবে না কাউকে। সান্তোসের নবনির্বাচিত প্রেসিডেন্ট মার্সেলো তেজেইরা এই বিষয়টি নিশ্চিত করেছেন।

পেলের ১০ নম্বর জার্সি তুলে রাখার বিষয়ে মার্সেলো বলেছেন, ‘আমরা প্রথম বিভাগে না ফেরা পর্যন্ত পেলের ১০ নম্বর জার্সি ব্যবহার করব না। এই বছর ব্রাজিলের ফুটবল লিগকে পেলের নামে নামকরণ করা হয়েছিল। আমরা সর্বোচ্চ চেষ্টা করব প্রথম বিভাগে ফেরার, আর এটিই ১০ নম্বর জার্সির জন্য উপযুক্ত জায়গা।’

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো দ্বিতীয় বিভাগে নেমে যায় সান্তোস। লিগে ১৭তম স্থানে থাকায় সিরি-আ থেকে সিরি-বিতে নেমে যায় দলটি। দলের এমন অবস্থায় গাড়ি ভাঙ্গচুরও করেছেন অনেক

বিজ্ঞাপন

উল্লেখ্য, কিংবদন্তি ফুটবলার পেলের স্মরণে চলতি বছর ব্রাজিলের ফুটবল লিগ আয়োজনের কথা রয়েছে। লিগের প্রতিটি ম্যাচের দশম মিনিটে স্মরণ করা হবে পেলেকে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পেলেব্রাজিললিড স্পোর্টসসান্তোসসিরি আসিরি-বি