সিনেপ্লেক্সে ৫০ শতাংশ ছাড়ে দেখা যাচ্ছে যে দুই ছবি

বিজয়ের পঞ্চাশ বছরে সিনেপ্লেক্স কর্তৃপক্ষের এই ছাড়

বিজয়ের ৫০ বছর উপলক্ষে বিজয়ের ছবিতে ৫০ শতাংশ ছাড়ে সিনেমা দেখার সুযোগ দিয়েছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। রাজধানী ঢাকার স্টার সিনেপ্লেক্স এর মোট চারটি শাখাতেই এই ছাড় উপভোগ করতে পারবেন দর্শক।

স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানিয়েছে, চলতি মাসে স্টার সিনেপ্লেক্স এর বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার (ধানমন্ডি), এস কে এস টাওয়ার (মহাখালী) এবং মিরপুরে অবস্থিত সনি স্কয়ারে গিয়ে ১৪ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত ৫০ শতাংশ ছাড়ে ‘লাল মোরগের ঝুঁটি’ এবং ‘কালবেলা’ ছবি দুটো দেখতে পারবেন দর্শক।

বিজয়ের মাসে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মুক্তিযুদ্ধ ভিত্তিক দুটি চলচ্চিত্র। গেল ১০ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘লাল মোরগের ঝুঁটি’ ছবিটির নির্মাতা নূরুল আলম আতিক। পাণ্ডুলিপি কারখানা প্রযোজিত ছবিটি ২০১৪-১৫ অর্থ বছরে সরকারি অনুদান পায়। ২০১৬ সালে শুটিং শুরু হয়েছিল মুক্তিযুদ্ধের গল্পের এই ছবির।

এ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন লায়লা হাসান, আহমেদ রুবেল, আশনা হাবিব ভাবনা, অশোক বেপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পী সরকার, ইলোরা গওহর, জ্যোতিকা জ্যোতি, দিলরুবা দোয়েল, স্বাগতা, শাহজাহান সম্রাট, দীপক সুমন, খলিলুর রহমান কাদেরী, অনন্ত মুনির, সৈকত, যুবায়ের, আশেক-মাশেক, মতিউল আলম, হাসিমুনসহ কুষ্টিয়া, টাঙ্গাইল এবং গৌরীপুর এলাকার সাধারণ মানুষ।

ছবিটির প্রযোজক হিসেবে আছেন মাতিয়া বানু শুকু, চিত্রগ্রহণে সুমন সরকার, কাশেফ শাহবাজী, মাজাহারুল ইসলাম, সম্পাদনা সামির আহমেদ, শব্দে সুকান্ত মজুমদার, সংগীতে আছেন রাশিদ শরীফ শোয়েব, শিল্প নির্দেশনায় লিটন কর, ওয়াদুদ রেইনি, পোশাক পরিকল্পনায় শারমিন নাহার লাকী, আফরোজা, মৃন্ময়ী সরকার, রূপসজ্জায় মো. ফারুক, ফরহাদ রেজা মিলন।

অন্যদিকে ‘কালবেলা’ চলচ্চিত্রটি নির্মাণ করেন সাইদুল আনাম টুটুল। ছবিটি পুরোপুরি শেষ করার আগেই নির্মাতার মৃত্যু হয়। তার মৃত্যুর পর পুরো জার্নির নেতৃত্বে ছিলেন সাইদুল আনাম টুটুলের স্ত্রী ও এই ছবির প্রযোজক মোবাশ্বেরা খানম। নির্মাতা স্বামীর রেখে যাওয়া অসমাপ্ত কাজটি সম্পন্ন করেন অত্যন্ত নিষ্ঠার সাথে।

২০১৭-১৮ অর্থবছরের সরকারি অনুদানের ছবি ‘কালবেলা’। ছবির গল্প ২০০১ সালে আইন ও সালিশ কেন্দ্র কর্তৃক প্রকাশিত নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্যকাহিনি থেকে নেয়া। চলচ্চিত্রটির প্রধান দুই চরিত্র মতিন ও সানজিদা। মতিন চরিত্রে অভিনয় করেছেন শিশির আর সানজিদা চরিত্রে তাহমিনা অথৈ। পরিচালকের নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আকার’ থেকে ছবিটি নির্মিত হয়েছে।

অনন্ত মুনিরঅশোক বেপারীআশনা হাবিব ভাবনাআশীষ খন্দকারআশেকআহমেদ রুবেলইলোরা গওহরকালবেলাখলিলুর রহমান কাদেরীজয়রাজজ্যোতিকা জ্যোতিডিসেম্বরদিলরুবা দোয়েলদীপক সুমননূরুল আলম আতিকবিজয়বিজয়ের মাসযুবায়েরলায়লা হাসানলাল মোরগের ঝুঁটিলিড বিনোদনশাহজাহান সম্রাটশিল্পী সরকারসাইদুল আনাম টুটুলসৈকতস্টার সিনেপ্লেক্সস্বাগতা