৩ উইকেট হারিয়ে নড়বড়ে অবস্থা

তামিম ইকবাল ও এনামুল হক বিজয় উদ্বোধনী জুটিতে তুলে ফেলেছিলেন ৪১ রান। পরে আর ৬ রান যোগ হতেই সাজঘরে ফিরে গেছেন টপঅর্ডারের তিন ব্যাটার। নিজেদের ৪০০তম ওয়ানডেতে নেমে জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে তাই শুরু নড়বড়ে অবস্থানে তামিম ইকবালের দল।

টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ১৪ ওভার পর্যন্ত সংগ্রহ ৩ উইকেটে ৬৮ রান। বিজয় ৪০ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৪ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১০ বলে এক রানে ক্রিজে আছেন।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

রিচার্ড এনগারাভার করা নবম ওভারের তৃতীয় বলে অফসাইডে বল ঠেলে রান নিতে গিয়েছিলেন বিজয়। অপর প্রান্তের তামিমও অনেকটা পথ দৌড়ে ফেলেন। বল তখন মাধেভেরের হাতে। মাঝপথে থেমে বিজয় আর দৌড়াননি। তামিম ফেরার চেষ্টায় ততক্ষণে অনেক দেরি করে ফেলেছেন। রান আউট হন তামিম। ৩০ বলে ৩ চারে করে যান ১৯ রান।

পরের ওভারে ব্র্যাড ইভান্সের অফ স্টাম্পের বাইরে করা শর্ট বল কাট করেন শান্ত। পয়েন্টে থাকা মাধভেরের হাতে বল জমা পড়ে। শূন্য রানে শান্ত ক্রিজ ছাড়েন। দুই বল পর উইকেট বিলিয়ে আসেন রানের খাতা খুলতে না পারা মুশফিক। ইভান্সের শর্ট বলে করেছিলেন আপার কাট, দৌড়ে দারুণ ক্যাচ নেন এনগারাভা।

টাইগার একাদশে এদিন এসেছে দুটি পরিবর্তন। চোট কাটিয়ে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। সুযোগ পেয়েছেন সিরিজের মাঝ পথে উড়ে যাওয়া ইবাদত হোসেন, ওয়ানডেতে অভিষেক হল তার। লাল-সবুজদের ১৩৯তম ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে অভিষিক্ত হলেন এ পেসার। অন্যদিকে, অধিনায়ক রেগিস চাকাভার পরিবর্তে জিম্বাবুয়েকে নেতৃত্ব দিচ্ছেন সিকান্দার রাজা।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডের লড়াইয়ে প্রথম দুটিতে হেরে ইতিমধ্যেই সিরিজ খুইয়েছে সফরকারীরা। বুধবার নিজেদের ৪০০তম ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছে তারা। যেখানে ১৪৩ জয়ের বিপরীতে হার ২৪৯টিতে, বাকিগুলোয় ফল আসেনি। শেষ ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোই লক্ষ্য!

ইবাদততামিমবিজয়মুশফিকমোস্তাফিজরাজারিয়াদলিড স্পোর্টসশান্ত