চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

কেবিন ক্রুর সাথে অসদাচরণ: উড়ন্ত প্লেন ফিরে এসে নামিয়ে দিল যাত্রীকে

কেবিন ক্রুর সাথে যাত্রীর অসদাচরণ করায় ভারতের দিল্লি থেকে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট মাঝ আকাশ থেকে আবারও দিল্লিতে ফিরে এসেছে। এয়ারলাইন্স জানিয়েছে, একজন যাত্রী দুই কেবিন ক্রু সদস্যকে শারীরিকভাবে লাঞ্চিত করার চেষ্টা করে। ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়েছে এবং এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগে বলা হয়, মৌখিক এমনকি লিখিত সতর্কবার্তায়ও কর্ণপাত না করে ওই যাত্রী দু’জন কেবিন ক্রু সদস্যেকে শারীরিকভাবে লাঞ্চিত করাসহ অযৌক্তিক আচরণ চালিয়ে যান। বাধ্য হয়ে পাইলট উড়ন্ত বিমান  দিল্লিতে ফিরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন এবং অবতরণ করে ওই যাত্রীকে প্লেন থেকে নামিয়ে দিয়ে নিরাপত্তা কর্মীদের কাছে হস্তান্তর করা হয়।

পুলিশের কাছে এফআইআরও দায়ের করা হয়েছে বলে জানিয়েছে বিমান সংস্থা।

এয়ার ইন্ডিয়া এক বিবৃতিতে বলেছে, বিমানে থাকা প্রত্যেকের “নিরাপত্তা এবং মর্যাদা” এয়ার ইন্ডিয়ার জন্য গুরুত্বপূর্ণ। যাত্রীদের সৃষ্ট অসুবিধার জন্য আমরা দুঃখিত এবং আজ বিকেলে লন্ডনের উদ্দেশে ফ্লাইটটি পুনরায় ছেড়ে যাবে।

Reneta April 2023

ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এর তথ্য অনুসারে, এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৮৭ বিমানটি সকাল ৬টা ৩৫ মিনিটে উড্ডয়ন করেছিল এবং ৯টা ৪২ মিনিটে পুনরায় দিল্লিতে ফিরে আসে। সিভিল এভিয়েশনও ঘটনাটি তদন্ত করছে।