চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিনেমা মুক্তির দুই সপ্তাহ পর এলো গান

এন রাশেদ চৌধুরী পরিচালিত বহুল প্রশংসিত সিনেমা ‘চন্দ্রাবতী কথা’ মুক্তি পেয়েছে গত ১৫ তারিখ। তৃতীয় সপ্তাহে সিনেমাটি চলছে রাজধানী সহ একাধিক প্রেক্ষাগৃহে। আর এরমধ্যেই ইউটিউবে এলো ছবির একটি গান।

শনিবার ‘চন্দ্রাবতী কথা’র অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়েছে। ‘ডুরি ছিঁড়ে না’ শিরোনামে গানটি বিচ্ছেদি ভাটিয়ালি গান। খায়রুল আলম বাদলের লেখা গানটি গেয়েছেন কিশোরগঞ্জের শিল্পী শঙ্কর দে।গান রেকর্ডিং পরিচালনা করেছেন কমল খালিদ ও সাউন্ড ডিজাইন করেছেন সুকান্ত মজুমদার।

সিনেমা মুক্তির ১৫ দিন পর গান প্রকাশ নিয়ে নির্মাতা এন রাশেদ চৌধুরী বলেন, ‘আমাদের সিনেমা ‘চন্দ্রাবতী কথা’ মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকদের বিপুল আগ্রহ দেখা যায় ‘ডুরি ছিঁড়ে না’ গানটিকে ঘিরে। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ এবং অনুরোধ করেন পুরো গানটি প্রকাশ করার জন্য। সবার আগ্রহ এবং চন্দ্রাবতী কথা’র প্রতি ভালোবাসা থেকে সিনেমার পূর্ণাঙ্গ গানটি আজ প্রকাশ করা হলো।’

১৫ অক্টোবর দেশের চারটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড’ এর নিবেদনে এন রাশেদ চৌধুরীর প্রথম পূর্ণদৈর্ঘ্য এই সিনেমাটি!

বিজ্ঞাপন

বাংলাদেশের প্রথম নারী কবি বলা হয় চন্দ্রাবতীকে। মলুয়া, দস্যু কেনারামের পালা এবং রামায়ণ তার অন্যতম সৃষ্টি। তবে তার সৃষ্টির চেয়ে ঢের বেশি নাটকীয় এবং একইসঙ্গে বিয়োগান্তক তার নিজের জীবন। ষোড়শ শতকের অসম্ভব প্রতিভাবান ও সংগ্রামী এই নারীকে নিয়ে নির্মিত ‘চন্দ্রাবতী কথা’।

‘চন্দ্রাবতী কথা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ এবং চন্দ্রাবতীর প্রেমিক জয়ানন্দের চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ। এছাড়া আরো অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, নওশাবা আহমেদ, জয়িতা মহলানবিশ প্রমুখ।

ছবির সম্পাদনা ও শব্দ সংযোজনে ছিলেন যথাক্রমে পশ্চিমবঙ্গের প্রখ্যাত সম্পাদক শঙ্খ ও শব্দগ্রাহক সুকান্ত মজুমদার। এর কালার কারেকশন ও পোস্ট এর অন্যান্য কাজ হয়েছে কলকাতার চেরীপিক্স এ। ছবির সংগীতায়জনে ছিলেন কলকাতার খ্যাতনামা লোকংগীত শিল্পী সাত্যকি ব্যানার্জী।

সরকারি অনুদানপ্রাপ্ত ম্যানগ্রোভ পিকচারস ও বেঙ্গল ক্রিয়েসন্স-এর প্রযোজনায় ‘চন্দ্রাবতী কথা’ ছবির টিভি ও অনলাইন সত্ব চ্যানেল আইয়ের।

ডুরি ছিঁড়ে না:

বিজ্ঞাপন