চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

চাপ কাটিয়ে ওঠার চেষ্টা করছে আফগানিস্তান

মিরাজ-শান্ত’র জোড়া সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। বড় লক্ষ্য তাড়া করতে আফগানদের ব্যাটে পাঠিয়ে নিয়ন্ত্রিত বল করছেন করেছেন টাইগার বোলাররা। পাওয়ার প্লেতে তাসকিন-শরীফুলরা খরচ করেছেন মাত্র ৩৭ রান, উইকেট তুলে নিয়েছেন একটি। পাওয়ার প্লে’র পর অবশ্য হাত খুলে চাপ কাটিয়ে ওঠার চেষ্টা করছে আফগানিস্তান। 

লাহোরে এশিয়া কাপে বাংলাদেশের বাঁচা-মরার ম্যাচে টস জিতে আগে ব্যাটের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত’র জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটে ৩৩৪ রান সংগ্রহ করে টিম টাইগার্স।

জবাবে ব্যাটে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৬১ রান। ক্রিজে আছেন ৩৪ বলে ৩৪ রান করা ইব্রাহিম জাদরান ও ৪৩ বলে ২৬ রান করা রহমত শাহ।

আফগানদের ব্যাটে পাঠিয়ে শুরুতেই চেপে ধরে তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম। দ্বিতীয় ওভারে বলে এসে দ্বিতীয় বলে রাহমানুল্লাহ গুরবাজকে লেগ বিফোরের ফাঁদে পেলেন শরীফুল। আম্প্যায়ার আউট না দিলে বাংলাদেশও রিভিউ নেয়নি। ফলে দুর্দান্ত একটি সুযোগ হারায় সাকিবের দল।

Reneta April 2023

এক বল পরেই ফের গুরবাজকে লেগ বিফোরের ফাঁদে পেলেন টাইগার পেসার। এবার অবশ্য আম্পায়ার আউট দিয়ে দেন। আফগান ব্যাটার রিভিউ নিলেও শেষ পর্যন্ত রক্ষা হয়নি। গুরবাজ ফেরেন ৭ বলে ১ রান করে।

এরপর দলের চাপ কাটিয়ে তোলার চেষ্টা করেন ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। পাওয়ার প্লেতে টাইগার বোলারদের দেখে শুনেই খেলেন তারা। পরে হাত খোলেন জাদরান। গ্যাপ বানিয়ে কয়েকটি বাউন্ডারিও তুলে নেন। দুই ব্যাটারের দৃঢ় ব্যাটিংয়ে চাপ কাটিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করেছে আফগানিস্তান।