চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৭৫ স্কয়ার ফিট ফ্ল্যাটের দাম ৯০ হাজার পাউন্ড!

অ্যাপার্টমেন্টের আয়তন ৭৫ স্কয়ার ফিট! হ্যাঁ, লন্ডনে এই আয়তনের আধুনিক আবাসস্থল বিক্রি হয়েছে ৯০ হাজার পাউন্ড বা এক লাখ ২২ হাজার ডলারে। নিলামে বিক্রি হওয়া এই ফ্ল্যাটের দাম ধরা হয়েছিলো ৫০ হাজার পাউন্ড।

পূর্ব লন্ডনের লোয়ার ক্ল্যাপটনের কাছে এই ফ্ল্যাটে রয়েছে একটি বাঙ্কবেড, ড্রয়ার এবং একটি মাইক্রোওয়েভ ওভেন। আরও আছে ছোটখাটো একং টয়লেট এবং সিঙ্ক।

এত ছোট আকারের এই অ্যাপার্টমেন্টের দাম দেখে সহজে অনুমান করা যায় যুক্তরাজ্যে আবাসন ব্যয় কতটা বেড়েছে। গতবছরই যুক্তরাজ্যে আবাসন ব্যয় রেকর্ড ছাড়িয়েছে। নতুন গ্রাহকদের আবাসন খাতে কিছুটা স্বস্তি দিচ্ছে কম বন্ধকী মূল্য।

শহুরে ব্রিটিশদের অনেকে খরচ বাঁচাতে বাসা বদল করে শহরের কাছাকাছি এলাকায় চলে যাচ্ছেন। যেখানে কম খরচে একটু বড় বাসা পাওয়া যাচ্ছে। এই ব্রিটিশরাই শহরে বেড়াবার মিনি এপার্টমেন্ট কিনে রাখছেন।

ব্যাপক চাহিদা থাকার জন্য ওই অ্যাপার্টমেন্টের নিলাম শুরুর আগে কোন কোন ফ্ল্যাটের ভিত্তিমূল্য এক লাখ দুই হাজার ডলার পর্যন্ত হাঁকা হয়েছে। ওই ফ্ল্যাটের ভাড়াটে মাসে ১১শ’ ডলার দিয়ে থাকছেন।

ফ্ল্যাটের নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান তাদের বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এই অ্যাপার্টমেন্ট কিনে তার মালিক ঠিক কী করবেন আমরা জানি না। কিন্তু প্রচুর মানুষ এটি কিনতে আগ্রহী।