চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

৪৫০ মিলিয়ন ছাড়ালো জোকারের আয়

৪ অক্টোবর আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে টোড ফিলিপস পরিচালিত ‘জোকার।’ জোয়াকুইন ফনিক্স অভিনীত এই ছবিটি পুরো বিশ্বে এখন পর্যন্ত আয় করে নিয়েছে ৪৫০ মিলিয়ন ডলার।

দর্শকের প্রত্যাশা অনেক বেশি ছিল ‘জোকার’ ছবিটি নিয়ে। আর এই প্রত্যাশা পূরণে সফল হয়েছে ‘জোকার।’ বক্স অফিসে রীতিমতো ঝড় তুলে এগিয়ে যাচ্ছে ছবিটি। ফনিক্স এর অভিনয় শিহরন জাগাচ্ছে দর্শকদের। বক্স অফিস বিশেষজ্ঞরা ধারণা করছেন ছবিটির আয় ৭৫০ মিলিয়ন ছাড়িয়ে যাবে।

জোকার সিনেমা মূলত আর্থার ফ্লেক নামের একজন মানসিকভাবে অসুস্থ ব্যক্তির গল্প। পেশাগত ও ব্যক্তিগত জীবনে ব্যর্থ কমেডিয়ান শিল্পীর সম্মানের বদলে অবহেলা-অশ্রদ্ধায় ঠকতে ঠকতে একসময় উন্মাদ হয়ে যায়। একপর্যায়ে নিজেই হয়ে পড়ে নৃশংস অপরাধী। সাড়ে পাঁচ কোটি মার্কিন ডলার ব্যয়ে নির্মিত ডিসি ফিল্মসের ছবিটি এরইমধ্যে ভেনিস ফিল্ম ফেস্টিভালসহ বেশকিছু গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবেও দাপট দেখিয়েছে।

সিনে-সমালোচকরা ‘জোকার’ ছবিটি দেখার পর এটিকে ‘মাস্টারপিস’ বলেও মন্তব্য করেছেন। কেউ বলেছেন ‘চিরস্মরণীয়’ ছবি জোকার! বিশেষ করে জোয়াকুইন ফনিক্স এর অভিনয় দেখে মুগ্ধ সবাই। রোটেন টম্যাটো ‘জোকার’কে ৮৬ শতাংশ রেটিং দিয়েছে। পিঙ্কভিলা