চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

হোটেল কক্ষে আওয়ামী লীগ নেতার ঝুলন্ত মরদেহ

কক্সবাজারের একটি আবাসিক হোটেল থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইলের (৪৮) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার বিকাল ৩ টার দিকে শহরের লালদিঘীর পাড়ের একটি হোটেলের কক্ষ থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। তিনি উপজেলার মহাজন ঘোনা এলাকার মৃত গোলাম রসূল মোল্লার পুত্র।

কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) মো. কামরুল আজম জানিয়েছেন, গত কয়েকদিন ধরে মোহাম্মদ ইসমাইল হোটেলের কক্ষটিতে অবস্থান করছিলেন। সর্বশেষ গত রাতে কক্ষে প্রবেশ করার পর বিকাল পর্যন্ত কোন সাড়া-শব্দ না পেয়ে কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ কক্ষটির দরজা ভেঙ্গে প্রবেশ করে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মৃতদেহ উদ্ধার করে। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে ধারণা করা হলেও ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানা যাবে বলে ওসি জানান।

নিহত ব্যক্তি দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসমাইল মেহেদী বলে একটি একাউন্ট পরিচালনা করে আসছিলেন। ওই একাউন্টে তিনি কয়েকদিন ধরে নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে তাকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করে স্ট্যাস্টাস দিয়ে আসছিলেন।

সর্বশেষ শনিবার রাত ৮ টার দিকে শফিউল্লাহ নামে একজন তাকে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ করে স্ট্যাস্টাস দেন। তাতে তিনি লেখেন “শফিউল্লাহ পাপ, অন্যায় করতে টাকা খরচ হয়, তোমার নোংরামি বন্ধ করবে? জানি তুমি সংগঠনের চরম ক্ষতি করেছো, তোমার মধ্যে দেশপ্রেম নেই, বাইশারীর দুই সাংবাদিক জানে তুমি আমাকে হুমকি দিয়েছো, মনে রেখো নেতৃত্ব তুমি পাবে না। তোমার পূর্ব পুরুষের ইতিহাস সবাই জানে। হুমকি দিয়ে লাভ লাভ নাই কারণ তুমি অবৈধ টাকার মালিক, ৭১ এর চেতনা তোমার নাই। আমি গরীব হতে পারি নীতিহীন নই। তুমি মানুষের যত কষ্ট দেবে তার চেয়ে হাজার গুণ কষ্ট পাবে।….”

ধারাবাহিক ভাবে তিনি একই রকম কয়েকটি স্ট্যাস্টাস দিয়ে কাউন্সিলে তিনি প্রার্থী নন, সঠিক নেতা নির্বাচনেরও আহবান জানান। পুলিশ বলছে, তার মৃত্যু সাথে এর কোন সম্পর্ক রয়েছে কিনা তাও তদন্ত করা হচ্ছে।