চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

হারে শুরু অ্যান্ড্রু অর্ডের বাংলাদেশ অধ্যায়

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের আগে নিজেদের ঝালিয়ে নিতে মাঠে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। তাতে হারের লজ্জা নিয়েই ফিরতে হয়েছে সোহেল রানার দলকে। মঙ্গলবার নেপাল অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১-0 গোলে হেরে শুরু হল নতুন কোচ অ্যান্ড্রু অর্ডের বাংলাদেশ অধ্যায়।

বড় আসরে যাওয়ার আগে বাংলাদেশের ভুল-ত্রুটিগুলো যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে নেপালের তরুণরা। প্রথমার্ধে বল দখলে স্বাগতিকদের কাছে পাত্তাই পাননি সোহেল-তকলিছরা।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

ঘরের মাঠে ম্যাচের ২০ মিনিটেই এগিয়ে যায় নেপাল অনূর্ধ্ব-২৩ দল। বাংলাদেশের ডি-বক্সে জটলার সুযোগ নিয়ে জোড়াল এক শটে জালে বলে জড়িয়ে দেন বিমল ঘারটি মাগার।

ম্যাচের ৩৭ মিনিটে সমতায় ফেরার দারুণ একটি সুযোগ হারিয়েছে বাংলাদেশ। বামপ্রান্ত দিয়ে বিপদজ্জনকভাবে আক্রমণে উঠে গিয়েছিলেন অধিনায়ক সোহেল রানা। কিন্তু দুই ডিফেন্ডারকে বোকা বানানো রানার দারুণ ক্রস পর্যন্ত পৌঁছাতে পারেনি লাল-সবুজদের কোন খেলোয়াড়ই।

দ্বিতীয়ার্ধের পুরোটা জুড়েও মাঝমাঠে বল চালাচালি ছাড়া খুব একটা সুযোগ বের করতে পারেনি কোন দল। বাংলাদেশি যুবারা চেষ্টা করেছেন আক্রমণ শানানোর। কিন্তু প্রতিপক্ষের ডি-বক্স অব্দি পৌছাঁনোর আগেই খেই হারিয়ে বল পা-ছাড়া করেছে। আর নেপালিদের বেশিরভাগ প্রচেষ্টাই গেছে বারের ওপর দিয়ে।

নেপাল মিশনের পর কাতারের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ। বৃহস্পতিবার দেশটির অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে খেলে প্যালেস্টাইন যাবেন রানারা। ১৯ থেকে ২৩ জুলাই পর্যন্ত চ্যাম্পিয়নশিপের কোয়ালিফায়ার হবে সেখানে।

যাতে বাংলাদেশ গ্রুপ ‘ই’তে। এই গ্রুপে আছে জর্ডান, তাজিকিস্তান এবং প্যালেস্টাইন। গ্রুপ ‘ডি’তে নেপাল। তাদের সঙ্গে রয়েছে সংযুক্ত আরব আমিরাত, লেবানন এবং উজবেকিস্তান।