চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

হারের লজ্জায় চেলসি, ড্রয়ের ফাঁদে লিভারপুল, জিতেছে ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় দিনে এসেই হোঁচট খেল দুটি বড় দল। দিনের প্রথম ম্যাচে জয়ের খুব কাছে গিয়েও ড্রয়ে হতাশ হয়েছে লিভারপুল। আর পরের ম্যাচে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে চেলসিকে। তবে জিতেছে ম্যানচেস্টার সিটি।

ওয়াটফোর্ডের মাঠে দুবার পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল লিভারপুল। কিন্তু শেষ মুহূর্তে গোল খেয়ে ৩-৩ ব্যবধানে ড্র করে অল রেডসরা। আর বার্নলির কাছে নিজের মাঠেই ২-৩ গোলে হেরে গেছে ব্লুজরা। নবাগত ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ২-০ গোলে হারিয়েছে ম্যানসিটি।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

ম্যাচের ৮ মিনিটেই পিছিয়ে পড়ে লিভারপুল। কর্নার থেকে জোরাল হেডে বল জালে পাঠান ইতালির ফরোয়ার্ড স্তেফানো ওকাকা। তবে ২৯ মিনিটে সাদিও মানের দারুণ নৈপুণ্যে সমতায় ফেরে লিভারপুল।

সমতায় ফেরার স্বস্তি অবশ্য বেশি সময় স্থায়ী হয়নি অতিথিদের। তিন মিনিট পর ডিফেন্ডাররা ডি-বক্সে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ফাঁকায় পেয়ে ওয়াটফোর্ডকে ফের এগিয়ে দেন ফরাসি মিডফিল্ডার আবদুলাই দুকুরে। তবে আবার ম্যাচে ফেরে লিভারপুল। দ্বিতীয়ার্ধে দুই মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে এগিয়ে যায় তারা।

ম্যাচের ৫৫ মিনিটে ওয়াটফোর্ডের গোলরক্ষক গোমেস মিশরের ফরোয়ার্ড মোহাম্মেদ সালাহকে ফাউল করলে পেনাল্টি পায় লিভারপুল। তা থেকে সমতাসূচক গোলটি করেন রবের্তো ফিরমিনো। পরের গোলটি করেন মোহাম্মেদ সালাহ।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে স্কোরলাইনে সমতা টানেন মিগেল ব্রিতোস। বল ক্রসবারে লেগে গোললাইনের কাছে ফিরলে তা হেডে জালে পাঠান উরুগুয়ের এই ডিফেন্ডার।

অন্যদিকে, ম্যাচের প্রথমাধেই তিন গোলে পিছিয়ে পড়ে চেলসি। দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে একটি গোল শোধ করেন এ মৌসুমেই রিয়াল মাদ্রিদ থেকে চেলসিতে নাম লেখানো আলভারো মোরাতা।

ম্যাচের ৮৮ মিনিটে ডেভিড লুইস দ্বিতীয় গোল করলেও হার এড়াতে পারেনি বর্তমান শিরোপাধারীরা। হারের সঙ্গে হতাশাও সঙ্গী হয়েছে চেলসির। ম্যাচে জোড়া লাল কার্ড দেখেছেন সেস ফ্যাব্রিগাস ও গ্যারি কাহিল।

সেখানে সিটির জয়ের নায়ক সার্জিও আগুয়েরো। আর্জেন্টাইনের একটি গোলের সঙ্গে অন্যটি প্রতিপক্ষের আত্মঘাতী! ম্যাচের ৭০ মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় সিটিজেনরা। সিলভার বাড়ানো বলে আগুয়েরো জাল খুঁজে নেন। পাঁচ মিনিট পর আসে ব্যবধান দ্বিগুণ করা আত্মঘাতী গোলটি। সেটার কারিগরও ছিলেন আগুয়েরো।

রাতের বাকি ম্যাচের মধ্যে সকলের চোখ ছিল এভারটনের দিকে। দল বদলে পুরোনো ক্লাবের জার্সিতে ফেরার প্রথম ম্যাচেই ওয়েন রুনি গোল করে স্টোক সিটির বিপক্ষে ১-০ ব্যবধানের জয় এনে দিয়েছেন এভারটনকে।