চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘হলিউডকে হার মানানো’ দুর্ঘটনা ভুলতে চান রাজ্জাক

হঠাৎ একটা বিকট শব্দ। রাজ্জাকের মনে হল গাড়ি পানিতে ডুবে যাচ্ছে। পরিবারের সদস্যদের দোয়া পড়তে বললেন। তারপর এক সময় ওই গাড়ি থেকে প্রাণ নিয়ে বেরিয়েও এলেন। রাজ্জাকের কাছে এই দুর্ঘটনা ‘হলিউডের সিনেমাকেও হার মানায়’। এক সপ্তাহ পরেও সবকিছু তার কাছে স্বপ্নের মতো মনে হচ্ছে।

‘যে দুর্ঘটনা ঘটেছে…! সবাই মনে করছে কথা বলার মতো অবস্থায় আছি। দুর্ঘটনা এতটাই মারাত্মক ছিল যে, সব মনে করতে মন চায় না। দিনটির কথা ভুলেও আর মনে করতে চাই না।’ চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপকালে বলছিলেন রাজ্জাক।

দুর্ঘটনার পরদিন রাজ্জাকের খালাতো ভাই ফিরোজ আল মামুন চ্যানেল আই অনলাইনের সঙ্গে আলাপকালে বলেছিলেন, ‘এই দৃশ্য চোখে না দেখলে বোঝা যাবে না। গাড়ি পুরো শেষ হয়ে গেছে। আল্লাহর রহমতে সবাই বেঁচে গেছে। রাজ্জাক ভাই বলেছেন, এই ঘটনা হলিউড সিনেমাকেও হার মানায়।’

২৭ জুন বিকেলে গোপালগঞ্জের ভাটিয়াপাড়ার কাছে ওই দুর্ঘটনা ঘটে। ঈদ করতে স্ত্রী-সন্তানকে নিয়ে গ্রামের বাড়ি গিয়েছিলেন তিনি। দুপুরের পর স্ত্রী ইশরাত জাহান অনি, দুই বছরের ছেলে আদিয়ান, বোন ও দুই ভাগ্নিকে নিয়ে ঢাকার পথে রওনা হন।

রাজ্জাক নিজেই গাড়ি চালাচ্ছিলেন। গাড়িটি গোপালগঞ্জের ভাটিয়াপাড়ার কাছে আসলে চাকা ‘পাংচার’ হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পানিতে পড়ে।

নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ডোবায় পড়ে রাজ্জাকের গাড়িটি।

রাজ্জাকের গাড়ির সামনে আরেকটি মাইক্রো ছিল। ওই গাড়ির ড্রাইভার ‘লুকিং গ্লাসে’ দেখতে পান পেছনের গাড়িটি উধাও। তখন তিনি গাড়ি নিয়ে পিছিয়ে আসেন। আশপাশের লোকদের ডেকে পেছনের কাঁচ ভেঙে সবাইকে উদ্ধার করেন।

গাড়িতে থাকা সকলেই ছোটখাটো আঘাত পেয়েছেন। মাথা ও ডান পায়ে আঘাত পান রাজ্জাক। সবাই শঙ্কামুক্ত হলেও দুর্ঘটনার স্মৃতি তাড়িয়ে বেড়াচ্ছে তাদেরকে। রাজ্জাক জানালেন, ছেলেটার জ্বর এসেছে। এছাড়া সবাই এখন আল্লাহর রহমতে সুস্থ।

বিপদ পিছু ছাড়ছে না রাজ্জাকের। কদিন আগেই প্রিমিয়ার লিগে ডান হাঁটুতে চোট পান। মাঝপথেই শেষ হয়ে যায় দুর্দান্ত পারফর্ম করতে থাকা এই বাঁহাতি স্পিনারের প্রিমিয়ার লিগ। সেই চোট সেরেও উঠেছিল। সড়ক দুর্ঘটনায় আবার ওই ডান পায়ে আঘাত পেয়েছেন!