চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘হত্যার সঙ্গে চরমপন্থী ইসলামী সংগঠন জড়িত থাকতে পারে’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের সঙ্গে কোনো চরমপন্থী ইসলামী সংগঠন জড়িত থাকতে পারে
বলে ধারণা করছে পুলিশ।

এর আগে কয়েকজন ব্লগারকে যেভাবে হত্যা করা হয়েছিলো;
ঠিক সেভাবেই হত্যা করা হয় রেজাউল করিমকে। হত্যার ধরণে এমন মিল দেখেই পুলিশ
বলছে, এই ঘটনার সঙ্গে চরমপন্থী ইসলামী সংগঠন জড়িত থাকতে পারে।

শনিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহীর শালবাগান এলাকার বটতলা মোড়ে অধ্যাপক রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, একটি মোটর সাইকেলে করে এসে দুই ব্যক্তি পেছন থেকে এসে তাকে কুপিয়ে পালিয়ে যায়। 

রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার এ এফ এম নাহিদুল ইসলাম চ্যানলে আই অনলাইনকে বলেন, হত্যার ধরণে আমরা মনেকরছি এই হত্যাকাণ্ডের সঙ্গে চরমপন্থী ইসলামী সংগঠন জড়িত থাকতে পারে।

তিনি আরো জানান, অধ্যাপক রেজাউল করিম তার নিজের এলাকায় কিছু সমাজসেবামূলক কাজের সঙ্গে জড়িত ছিলেন। সেজন্যও তিনি হামলার লক্ষ্য হতে পারেন। 

নাহিদুল ইসলাম বলেন, দেশের বিভিন্নস্থানে যেভাবে কয়েকজন ব্লগারকে কুপিয়ে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডটিও ঠিক একই রকম। এ থেকে আমরা ধারণা করছি এই হত্যাকাণ্ডটির সঙ্গে চরমপন্থী ইসলামী সংগঠন জড়িত থাকতে পারে।

নিহতের স্বজনরা জানিয়েছেন, রেজাউল করিম ‘কোমলগান্ধার’ নামে একটি সাহিত্য পত্রিকার সম্পাদক ছিলেন। পাশাপাশি ‘সুন্দরম’ নামে একটি সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছিলেন।