চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

স্টয়নিস বীরত্বের পরেও অস্ট্রেলিয়ার ৬ রানের হার

তিন ম্যাচ সিরিজের চ্যাপেল-হ্যাডলি ট্রফির প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৬ রানের জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। ৬৭ রানে ৬ উইকেট পড়ার পর এক প্রান্ত আগলে রেখে অনবদ্য ১৪৬ রানের ইনিংস খেলেন স্টয়নিস। তবে অন্যান্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় দলকে জয়ের বন্দরে ভিড়াতে পারেননি স্টয়নিস।

তবে ম্যাচ হেরেও ৩ উইকেটে আর ১৪৬ রান করে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অলরাউন্ডিং পারফরম্যান্স করা মার্কাস স্টয়নিস।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

অকল্যান্ডের ইডেন পার্কে সোমবার টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৮৬ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৪৭ ওভারে ২৮০ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করতে নেমে নেইল ব্রুম সর্বোচ্চ ৭৩ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬১ আসে মার্টিন গাপটিলের ব্যাট থেকে।এছাড়া জেমস নিসহাম করেন ৪৮ রান। অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে মার্কাস স্টয়নিস নেন ৩ উইকেট। দুটি উইকেট নেন প্যাট কামিন্স।

জয়ের জন্য ২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ছন্দহীন ছিল অস্ট্রেলিয়া। ওপেনার ফিঞ্চ ৪ এবং ট্রাভিস হেড ৫ রান করে সাজঘরে ফেরেন। ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি শন মার্শ কিংবা ম্যাক্সওয়েলরাও।


তবে মার্কাস স্টয়নিসের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের খুব কাছে চলে গিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু শেষপর্যন্ত তাকে সহায়তা করতে না পারায় একপ্রান্তে ১৪৬ রানে অপরাজিত ছিলেন তিনি। অন্যপ্রান্তে শেষ সময় জস হ্যাজেলউড রানআউটের খড়গে কাটা পড়ায় মাত্র ৬ রানের আক্ষেপে পুড়তে হয়েছে অস্ট্রেলিয়া। ১১৭ বল মোকাবেলায় ৯ চার ও ১১টি ছক্কায় ১৪৬ রানে অপরাজিত ছিলেন স্টয়নিস।

কিউইদের হয়ে মিচেল স্যান্টনার ৩টি উইকেট পান। বোল্ট ও ফার্গুসন পান দুটি করে উইকেট।