চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্টোকস-রুটদের হেড কোচ কারস্টেন?

গ্যারি কারস্টেনকে হেড কোচ নিয়োগের চিন্তা-ভাবনা করছে ইংল্যান্ড। সাউথ আফ্রিকার সাবেক ব্যাটসম্যানকে সম্ভাব্য তালিকার একেবারে উপরের দিকেই রাখছেন ইসিবির ডিরেক্টর অ্যাশলে জাইলস।

ইংলিশ বোর্ডের এই সিদ্ধান্ত যদি চূড়ান্ত হয়, তাহলে বিশ্বজয়ী রুট-স্টোকসদের তিন ফরম্যাটের দলেরই দায়িত্ব নেবেন কারস্টেন।

ব্রিটিশ দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’ এক প্রতিবেদনে জানিয়েছে, ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের পরিচালক জাইলস চলতি সপ্তাহেই দলের জন্য নতুন হেড কোচ নিয়োগের প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে শুরু করবেন এবং এখন পর্যন্ত কোচদের সম্ভাব্য যে তালিকা করা হয়েছে, তাতে শীর্ষে আছেন কারস্টেন।

ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপ শুরু হওয়ার আগেই ট্রেভর বেলিস জানিয়েছিলে, টুর্নামেন্ট শেষে সরে দাঁড়াবেন। ইংলিশদের প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জিতিয়েছেন। পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজ ২-২তে ড্র করার পর কথামত সরে গেছেন বেলিস।

টেলিগ্রাফের ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, কারস্টেন শুধু ওয়ানডে দলের কোচিংয়ের বিষয়ে আগ্রহী ছিলেন। তবে এখন শোনা যাচ্ছে, ইসিবি তাকে সব ফরম্যাটে কোচের দায়িত্ব নিতে উত্সাহিত করবে।

কারস্টেনের অধীনেই ২০১১তে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ জেতে ভারত। তিনি কোচিং করিয়েছেন নিজ দেশ সাউথ আফ্রিকাকেও। কারস্টেনের সময়েই টেস্ট র‌্যাঙ্কিংয়ে একনম্বর হয়েছিল প্রোটিয়ারা।

কারস্টেন ২০১৩ সাল থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং বিশ্বজুড়ে অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগ টুর্নামেন্টের কোচিং নিয়ে ব্যস্ত আছেন।