চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্কিন সমস্যার সব থেকে ভালো সমাধান ফেসিয়াল

প্রায়ই বলা হয়ে থাকে নিয়মিত ফেসিয়াল করলে ত্বকের অনেক ক্ষতি হয়। কিন্তু এই ভুল কথায় আর কান দেবেন না। কেয়া স্কিন ক্লিনিকের স্কিন বিশেষজ্ঞদের প্রধান সঙ্গীতা ভেলাস্করের মতে, প্রতিদিন ফেসিয়ালসহ ত্বকের বিভিন্ন যত্ন এটি নিশ্চিত করে যে বয়স অনুযায়ী আপনার ত্বক একদম ফ্রেশ ও সব ধরণের রোগ থেকে মুক্ত আছে। এবং স্কিনের সব ধরণের সমস্যার সব থেকে ভালো সমাধান হলো ফেসিয়াল।

যেসব কারণে নিয়মিত ফেসিয়াল প্রয়োজন:
বয়সের আগেই বলিরেখা দূর করতে: রাস্তার ধূলা-বালি, সারাদিনের কাজের ক্লান্তি ও অস্বাস্থ্যকর খাবারের জন্য আমাদের ত্বকে বয়সের আগেই বলিরেখা পড়ে যায়। সাবান বা ফেসওয়াস দিয়ে মুখ ধুলেও ত্বকের নিচে জমে থাকে ময়লা আর জীবাণু। এতে করে ধীরে ধীরে লোমকূপ বন্ধ হয়ে যায়। তাই মুখের ত্বকসহ শরীরে স্বাভাবিক রক্ত সঞ্চালনের জন্য নিয়মিত ফেসিয়াল করা প্রয়োজন।

অতি বেগুনি রশ্মির প্রভাব কাটাতে:

প্রতিদিন রান্নার সময় চুলার তাপে মুখে একটি পোড়া পোড়া ভাব এসে পড়ে। আবার রোদে অতি বেগুনি রশ্মিতে ত্বকে খাকা অনেক প্রয়োজনীয় ব্যাক্টেরিয়া মারা যায়। ফলে ত্বকের সেলগুলোর ক্ষতি হয়। এই সমস্যার হাত থেকে রেহাই পেতে নিয়মিত ফেসিয়াল করা খুব প্রয়োজন। অতিবেগুনি রশ্মির প্রভাবে অনেক সময় স্কিন ক্যানসার হওয়ার সম্ভাবনা থাকে। নিয়মিত ফেসিয়াল করলে স্কিন ক্যানসারের ভয় কেটে যায়।

ব্রণ সমস্যার সমাধানে: 

শুষ্ক বা তৈলাক্ত যে কোনো স্কিনেই ব্রণ হতে পারে। ত্বকের নিচে জীবাণু খেকে ব্রণ হয়ে থাকে। সহজেই এই সমস্যার সমাধান হয়না। আবার ব্রণ চলে গেলেও মুখে  থেকে যায় এর অবাঞ্চিত কালো দাগ। ত্বকের ধরণ অনুযায়ী নিয়মিত ফেসিয়াল করলে জমে থাকা জীবাণু চলে যায়। ব্রণ ও এর দাগ থেকে মুক্তি পাওয়া যায়।

তবে ফেসিয়াল করার আগে অবশ্যই স্কিনের ধরণ পরীক্ষা করে নিতে হবে। এবং এক্সপার্ট কারো হাতেই ফেসিয়াল করা উচিৎ।