চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘সেনাপ্রধানকে নিয়ে জাফরুল্লা চৌধুরীর বক্তব্য দায়িত্বজ্ঞানহীন’

টেলিভিশন ‘টক শো’তে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে নিয়ে ডাক্তার জাফরুল্লা চৌধুরীর বক্তব্যকে দায়িত্বজ্ঞানহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও অসত্য বলেছে আইএসপিআর।

বিএনপি আনুষ্ঠানিকভাবে এ বক্তব্য প্রত্যাহার না করলে কঠিন পরিস্থিতি হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

৯ অক্টোবর একটি বেসরকারি টেলিভিশনের ‘টক শো’তে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে নিয়ে কথা বলেন রাজধানীর গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লা চৌধুরী। এর প্রতিক্রিয়ায় সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে প্রতিবাদ জানায় আইএসপিআর।

সেনাপ্রধান সম্পর্কে ডাক্তার জাফরুল্লাহ চৌধুরীর বক্তব্য দায়িত্বজ্ঞানহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও অসত্য বলে মনে করে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর। তার বক্তব্য সেনা প্রধানের পদকে চরমভাবে হেয় করেছে যা প্রকারান্তরে সেনাবাহিনীর সকল সদস্যকে বিভ্রান্ত করেছে, তাদের মনোবলের উপর নেতিবাচক প্রভাব ফেলেছে বলেও মনে করে আইএসপিআর।

পরে নিজের বক্তব্যের প্রসঙ্গে রাজধানীর গণস্বাস্থ্য কেন্দ্রে সংবাদ সম্মেলন করেন ডা. জাফরুল্লাহ। ভুল বক্তব্য দেয়ার কথা স্বীকার করে তিনি বলেন, অসাবধানতাবশত এই বক্তব্য দেন তিনি। সেনাবাহিনী বা জেনারেল আজিজের সম্মানহানি করা তার উদ্দেশ্য ছিল না।

টক শো’তে জাফরুল্লাহ চৌধুরীর বক্তৃতা বিএনপিকে আনুষ্ঠানিকভাবে প্রত্যাহারের কথা বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার আসামীদের মতো ২৫ ফেব্রুয়ারির পিলখানা হত্যার ঘটনায় জড়িতদের পালিয়ে যেতে সহায়তা করেছে বিএনপির একটি টিম।

দেখুন ভিডিও রিপোর্ট: