চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুরক্ষা বলয়ে থাকা ক্রিকেটারদের নিয়ে বাংলাদেশ দল

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জৈব সুরক্ষা বলয়ে থাকা সব ক্রিকেটারকেই রাখা হয়েছে স্কোয়াডে।

জিম্বাবুয়ে সফরে টি-টুয়েন্টিতে বিবেচনায় না থাকা রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম অস্ট্রেলিয়া সিরিজ আছেন করোনাকালীন পরিস্থিতির কারণে।

ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবুয়ে যাওয়া এ চার ক্রিকেটারকে দলের সঙ্গে রেখে দেয়া হয় টি-টুয়েন্টি সিরিজ পর্যন্ত। কেননা যারা জৈব সুরক্ষা বলয় থেকে একবার বেরিয়ে পড়বেন, তারা আর খেলতে পারবে না সিরিজটিতে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন কঠিন শর্তের কারণে হোম সিরিজে খেলা হচ্ছে না মুশফিকু রহিম ও লিটন দাসের। আর চোটের কারণে নেই তামিম ইকবাল। বাবার মৃত্যুর কারণে দেশে ফিরে আসেন আমিনুল ইসলাম বিপ্লব। চার ক্রিকেটার জিম্বাবুয়ে সিরিজ শেষ না করেই সুরক্ষা বলয় থেকে বেরিয়ে দেশে চলে আসেন।

তামিম চোট নিয়ে আর ব্যক্তিগত কারণে মুশফিক, লিটন ও আমিনুল ফেরেন দেশে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার প্রথম টি-টুয়েন্টিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচ শুরু সন্ধ্যা ৬টায়।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ,শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম।