চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুপার টুয়েলভে দুটি জায়গায় উন্নতি চান অধিনায়ক

পাপুয়া নিউগিনিকে উড়িয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করেছে বাংলাদেশ। মূলপর্বের লড়াইয়ে নামার আগে দুটি জায়গায় উন্নতি চান মাহমুদউল্লাহ রিয়াদ।

শুরুর ৬ ওভারের ব্যাটিং ও বোলিংয়ে ভালো করার তাগিদ অনুভব করছেন টাইগার অধিনায়ক। পাপুয়া নিউগিনিকে ৮৪ রানের বড় ব্যবধানে হারানোর পর প্রাসঙ্গিক প্রশ্নের জবাবে এমন বলেছেন তিনি।

বিজ্ঞাপন

‘এটা খুব প্রয়োজন ছিল (জয়)। যেটা চেয়েছিলাম সেই ইনটেন্ট আমরা পেয়েছি ব্যাটারদের কাছ থেকে। আমার মনে হয় আগের দুই ম্যাচের তুলনায় উইকেট আজ ভালো ছিল, ব্যাটাররা ভালো করেছে বলেই ১৮১ রান করতে পেরেছি। দুটি বিষয় নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন, তা হল ব্যাটিং ও বোলিংয়ে প্রথম ছয় ওভার।’

‘যদি আমরা ভালো শুরু পাই, আমরা ভালো পুঁজি গড়তে জানি। তাই আমার মনে হয় আমাদের এখানে উন্নতি করা দরকার। আগেও বলেছি, বিগ হিটারদের জায়গায় আমাদের স্কিল হিটার রয়েছে।’

বাছাইপর্বের প্রথম দুই ম্যাচে বাংলাদেশ পাওয়ার প্লে’র ৬ ওভারে তোলে যথাক্রমে ২৫ ও ২৯ রান। শেষ ম্যাচে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পাপুয়া নিউগিনির বিপক্ষে আসে ৪৫ রান। আগের চেয়ে কিছুটা উন্নতি হলেও ব্যাটিং সহায়ক উইকেটে এই রানে সন্তুষ্ট নন মাহমুদউল্লাহ। সুপার টুয়েলভে যে বড় বড় দলের বিপক্ষে লড়তে হবে টাইগারদের।

বিজ্ঞাপন