চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সীতাকুণ্ডে আকাশ থেকে পড়লো ৩০ কেজি ওজনের ধাতব বস্তু!

চট্টগ্রামের সীতাকুণ্ডে আকাশ থেকে উড়ে এসে কমপক্ষে ৩০ কেজি ওজনের একটি ধাতব বস্তু মাটিতে পড়েছে। মাটিতে পড়ার সাথে সাথেই সেটি আবার ৯ থেকে ১০ ফুট মাটিতে ডেবে যায়।

উদ্ধার করা ধাতব বস্তুটি সীতাকুণ্ড থানা পুলিশের কাছে রাখা হয়েছে।  এর গায়ে তে লাল এবং সাদা রঙের প্রলেপ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, শনিবার দুপুর ২টার দিকে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের পূর্বহাসনাবাদ গ্রামের মিত্র বাড়ির পাশেই ধাতব বস্তুটি এসে পড়ে।

স্থানীয়রা বলছে, এটি আকাশ থেকেই পড়েছে। তাৎক্ষণিকভাবে পুলিশকে খবর দেয়া হলে পুলিশ ঘটনাস্থল ঘিরে রাখে। এরপরই ধাতব বস্তুর রহস্য উন্মোচনে তলব করা হয় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের-সিএমপি কাউন্টার টেররিজম ইউনিটকে।

সীতাকুন্ড থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ফিরোজ হোসেন মোল্লা বলেন, ‘কাউন্টার টেররিজম ইউনিটের টিম এসেছিল।  তারা মাটির নিচ থেকে ধাতব বস্তু উদ্ধার করে পুলিশকে বুঝিয়ে দিয়েছে। এখন সিআইডির টিম দিয়ে এটি পরীক্ষা করা হবে।  আসলে বস্তুটি কোথা থেকে এসে পড়েছে তা নিশ্চিত করে বলতে পারছি না।’

ঘটনাস্থলে যাওয়া কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার পলাশ কান্তি নাথ জানান, প্রথমে বলা হয়েছিল, এটি আকাশ থেকে পড়েছে। তাই ধারণা করা হয়েছিল হেলিকপ্টারের কোনো অংশ হতে পারে।  এমনকি বিমানের যন্ত্রও হতে পারে।  কিন্তু পরবর্তীতে মাটির নিচ থেকে তোলার পর দেখা গেলো একটি লোহার খণ্ড।  কিন্তু কোথা থেকে এসে এই খণ্ডটি এখানে পড়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

সীতাকুণ্ডের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শম্পা রাণী সাহা গণমাধ্যমে জানিয়েছেন, বিষয়টি তারা তদন্ত করছে, কিভাবে এবং কোথা থেকে এই ধাতব বস্তুটি এসে পড়ল।