চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিরাজগঞ্জে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত অর্ধ শতাধিক

সিরাজগঞ্জ শহরে বিএনপির জনসভাকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে প্রায় দুই ঘন্টা ব্যাপী সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনায় অন্তত অর্ধ শতাধিক নেতা কর্মী আহত হয়েছে।

বিজ্ঞাপন

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে শহরের ইসলামিয়া কলেজ মাঠে বিকেলে জনসভা আহবান করে। এসময় জনসভায় যোগ দিতে যাওয়া একটি মিছিলের সাথে কলেজ রোডে আওয়ামী লীগের কর্মীদের সাথে সংঘর্ষ বাধে। উভয় পক্ষই একে অপরের উপর আক্রমণ চালায়। এসময় ইট পাটকেল নিক্ষেপ প্রায় শতাধিক ককটেল বিস্ফোরিত হয়। দুই ঘন্টা ব্যাপি এই সংঘর্ষের শেষ পর্যায়ে পুলিশ ঘটনা স্থলে এসে টিয়ার সেল ও লাঠি চার্জ করে পরিস্থিতি আনে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়। এদের মধ্যে ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। বিভিন্ন মোড়গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইসলামিয়া কলেজ মাঠের জনসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার ব্যবস্থা করা না হলে আগামীতে কঠোর আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটানো হবে।

বিজ্ঞাপন