চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সিটি নির্বাচনকে মাঠের পরীক্ষা হিসেবে দেখছে বিভিন্ন দল

আসন্ন জাতীয় নির্বাচনের আগে গাজীপুর ও খুলনা সিটির নির্বাচনকে মাঠের পরীক্ষা হিসেবে দেখছে বিভিন্ন দল। বড় দুই দলের সম্ভাব্য মেয়র প্রার্থীরা গাজীপুরে নিজের শক্তি দেখানোর পাশাপাশি কেন্দ্রীয় পর্যায়ে চেষ্টা-তদবির চালিয়ে যাচ্ছেন।

তবে নির্বাচনী আইনের তোয়াক্কা করছেন না কেউই। নির্বাচনী আইন এবং নির্বাচন কমিশনের নির্দেশকে পরোয়া না করেই নগরীজুড়ে বাহারি পোস্টার আর বিলবোর্ড।

আয়তনে দেশের সবচেয়ে বড় সিটি কর্পোরেশন গাজীপুর। ভোটকে কেন্দ্র করে ৫ বছর আগের চিত্র পাল্টায়নি। আওয়ামী লীগের টিকেটের জন্য মুখোমুখি আজমত উল্লাহ এবং জাহাঙ্গীর আলম।

অনেকবারের পৌর মেয়র কিন্তু কর্পোরেশন হওয়ার পর প্রথম নির্বাচনে পরাজিত আজমত উল্লাহ বলছেন, ব্যক্তির ব্যর্থতা নয়, জাতীয় রাজনীতি ছিল তার গতবারের পরাজয়ের কারণ। এবারও দল তার অভিজ্ঞতার মূল্যায়ন করবে বলে আশা করছেন তিনি।

অন্যদিকে, পাঁচ বছর আগে দলীয় মনোনয়ন না পাওয়া জাহাঙ্গীর আলম এবার আরও জোরেশোরে মাঠে নেমেছেন। ব্যবসায়ী এই নেতা বলছেন, টাকা দিয়ে নয়, তিনি ভরসা রাখছেন মানুষের ভালোবাসা আর নিজের যোগ্যতার ওপর।

গতবার বিএনপি নেতা এম এ মান্নান গাজীপুরের মেয়র নির্বাচিত হয়ে প্রায় ২ বছর কারাগারে কাটিয়েছেন। এখনো ভোটের মাঠে তার সরব উপস্থিতি নেই। তবে মাঠে আছেন হাসানউদ্দিন সরকার।

১৪ দলের শরিকরাও নিজেদের মতো করে প্রস্তুতি নিচ্ছে, আছে সরকারের অংশীদার জাসদও।

গাজীপুর সিটি নির্বাচনে ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার। ভোট হবে আগামী ১৫ মে।

ভিডিও রিপোর্টে দেখুন বিস্তারিত: