চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সালাহর হাতে ব্যালন ডি’অর উঠবে, যদি…

গোলের পর গোল করে চলেছেন। থামাথামি নেই! এমন গতিতে ছুটছেন যে তার পেছনে পড়ে যাচ্ছেন মেসি-রোনালদোও। মোহাম্মদ সালাহর এমন আগুনে ফর্মে মুগ্ধ সাবেক লিভারপুল ফুটবলার হ্যারি কিউয়েল। দশ বছর ধরে ব্যালন ডি’অরে মেসি-রোনালদোদের যে আধিপত্য, তা সালাহর হাত ধরে ভাঙবে বলে বিশ্বাস অলরেডদের সাবেক খেলোয়াড়ের।

মৌসুম শেষ হতে এখনো বাকি মাস দেড়েকের মত। এরইমধ্যে ৩৬ গোল হয়ে গেছে সালাহর। এক প্রিমিয়ার লিগেই আছে তার ২৮ গোল। ওয়াটফোর্ডের বিপক্ষে শেষ ম্যাচে একাই করেছেন ৪ গোল।

লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ডের পেছনে পড়ে আছেন মেসি ও রোনালদো। লা লিগায় মেসির গোল ২৫ ও রোনালাদোর ২২। চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা মিলিয়ে কেবল রোনালদোই আছেন সালাহর কাছাকাছি।

মৌসুম শেষে এমন ফর্ম ধরে রাখতে পারলেই এবারের ব্যালন ডি’অর সালাহর হাতে দেখতে পাচ্ছেন কিউয়েল। তবে সেক্ষেত্রে আরও এক জায়গায় নিজের কেরামতি দেখাতে হবে ২৫ বছর বয়সী তারকাকে। সেটা বিশ্বকাপে, ‘মানুষজন শুধু ওর হাতে বর্ষসেরা পুরষ্কারটা দেখতে পাচ্ছে। কিন্তু আমি জানি সে আরও দূরে যাবে।’

‘সে যদি বিশ্বকাপে ভাল খেলে, কয়েকটা গোল করতে পারে, আর আগামী মৌসুমটা ভালভাবে শুরু করতে পারে; তাহলে কেন ব্যালন ডি’অর জিতবে না। সে গোল পাচ্ছে। তার ব্যালন ডি’অর না জেতার কোন কারণই দেখি না।’ যোগ করেন কিউয়েল।