চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সালমান হত্যার ন্যায় বিচার দাবিতে শাহবাগে ভক্তরা

অমর নায়ক সালমান শাহ চলে যাওয়ার ২৩ বছর শুক্রবার (৬ সেপ্টেম্বর)। ১৯৯৬ সালের এই দিনে সবাইকে কাঁদিয়ে চলে যান তিনি। তার মৃত্যু নিয়ে রহস্যের জট খোলেনি আজও!

সালমান শাহ’র মৃত্যুর দুই যুগ হতে চললেও সেই রহস্যজনক মৃত্যুকে ‘হত্যাকাণ্ড’ বলে দাবী করে আসছে তার পরিবার ও ভক্তরা। তাই প্রিয় নায়কের হত্যার ন্যায় বিচারের দাবিতে ‘টিম সালমান শাহ’র ব্যানারে রাজধানীর শাহবাগে সমাবেশ করেছে তার ভক্তরা।

শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে টিম সালমান শাহের ভক্তরা মানবন্ধন করেন ও সমাবেশ করেন।মানববন্ধনে ভক্তরা সালমান শাহ’র হত্যাকারীদের বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানান। এ ব্যাপারে প্রশাসনের আরও সুদৃষ্টি কামনা করেন।

‘টিম সালমান শাহ’ এবং সালমান শাহ স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা মাসুদ রানা নকীব চ্যানেল আই অনলাইনকে বলেন, তার মৃত্যু স্বাভাবিক নাকি অস্বাভাবিক এই ধুম্রজাল এখনও কাটেনি। আমরা তার মৃত্যুর কারণ জানতে চাই। মৃত্যুর আগে তিনি নানারকম পলিটিক্সের শিকার হয়েছিলেন। তার জনপ্রিয়তায় অনেকেই ঈর্ষান্বিত হয়ে বয়কটও করে ছিলেন।

তৎকালীন সংবাপত্রের রেফারেন্স টেনে তিনি আরো বলেন, সালমানের মৃত্যুর আগে কয়েকবার তাকে হত্যা চেষ্টা করা হয়েছিলো। তখনকার পত্রপত্রিকার রিপোর্ট তাই বলে। সবমিলিয়ে মিলিয়ে আমরা মনে করি সালমান শাহকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়ে। আমরা এর সুষ্ঠ বিচার চাই। হত্যা করা হলে দায়িদের ফাঁসি চাই।

সালমান শাহের প্রয়াণ দিবস উপলক্ষে দেশের অনে মসজিদ, মাদ্রায় টিম সালমান শাহের পক্ষ থেকে দোয়ার আয়োজন করা হয়েছে বলে জানান মাসুদ রানা নকীব।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর নিউ ইস্কাটন রোডের নিজ ফ্ল্যাটে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় সালমান শাহের মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তে এ ঘটনাকে আত্মহত্যা বললেও তার পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে।

সম্প্রতি সালমান শাহ’র স্ত্রী সামিরার মামি মামলার ৮ নম্বর আসামি রুবি ফেসবুকে নিজের একটি ভিডিও বার্তায় সালমান শাহকে হত্যা করা হয়েছে দাবি করায় বিষয়টি আলোচনায় আসে। আলোচিত মামলাটি বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) রয়েছে।