চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সব দলের সহযোগিতা নিয়ে ঢাকা গড়ার অঙ্গীকার মেয়র আতিকুলের

নির্বাচিত হওয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম সকলকে সঙ্গে নিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। বলেছেন: সংসদ সদস্য, সকল নেতৃ‌বৃন্দ, সর্বস্ত‌রের জনগণকে সা‌থে নিয়ে কাজ করব।  আমি জোর দিয়ে বলতে চাই, এটি আপনার বা আমার না, আমাদের সকলের জন্য আমাদের প্রাণের ঢাকার জন্য কাজ করবো আমরা সবাই মিলে।

শনিবার দুপুরে রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অঙ্গীকার প্রকাশ ক‌রেন তিনি।

তিনি বলেন: স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী কর্মসূচি হিসেবে ঢাকা উত্তরের উন্নয়নকে তিন ভাগে ভাগ করেছি। আগামী এক বছরে যা করতে চাই তা হলো ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নগর অ্যাপকে সক্রিয় করা। কর ও লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা; বৃক্ষ রোপন, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা হবে।

নগরীর দখলকৃত ফুটপাত নাগরিকদের কাছে ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে আতিকুল ইসলাম আরো বলেন, সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। নতুন যুক্ত এলাকার উন্নয়ন পরিকল্পনা করা হবে।

বলেন: স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আমাকে বিজয়ী করার জন্য ঢাকা উত্তরের সকল ভোটারকে অসংখ্য ধন্যবাদ জানায়। এই বিজয় আমাদের সবার। এই জয় ঢাকার নতুন দিনের প্রথম পদক্ষেপ। আমাদের একটাই চাওয়া একটি সুস্থ ও আধুনিক ঢাকা । আমাদের এই যাত্রা হতে হবে সম্মিলিত। আমাদের এগিয়ে যেতে হবে হাতে হাত রেখে।

‌তিনি যোগ করেন: ঢাকা শুধু আমার শহর নয় এই শহর আপনাদেরও‌। আমাদের সামান্য সচেতনতা এবং একটু সহযোগিতা নগরীর প্রাপ্য। আমি বিশ্বাস করি আমরা সবাই যে যার জায়গা থেকে কাজ করি তাহলে আমরা সত্যিকার অর্থে আমাদের অতিকাঙ্খিত আধুনিক গতিময় ও প্রগতিশীল ঢাকা গড়ে তুল‌তে পার‌বো। ঢাকা শুধু আমার শহর নয় আমা‌দের সবার।

নতুন ১৮টি ওয়ার্ডের সংযুক্তিতে উত্তর ঢাকা আজ আকা‌রে দ্বিগুণের বেশি হ‌য়ে‌ছে। উন্নয়নের সম্ভাবনার হাতছানিতে আমাদের কাজ করার অনুপ্রেরণা পেয়েছে নতুন মাত্রা। কিন্তু ছোট ছোট লক্ষ্যগুলো অর্জন করতে না পারলে বড় বিজয়গুলো রয়ে যাবে আমাদের হাতের নাগালের বাইরে। তাই সবাই মিলে একসাথে হয়ে কাজ করার ওপর বিশেষ গুরুত্বারোপ করেন নব নির্বাচিত এ নগর পিতা।

এসময় প্রয়াত মেয়র আনিসুল হকের শুরু করা নগর উন্নয়নের কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতিও দেন মেয়র আতিকুল ইসলাম।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামকে ডিএনসিসি’র উপ-নির্বাচনে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

নির্বাচনে আতিকুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে ৮,৩৯,৩০২ ভোট পান। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টির সাফিন আহমেদ লাঙ্গল প্রতীকের ৫২,৪২৯ ভোট পান।