চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সব অন্যায়ের জবাব দিতে হবে: ড. কামাল

ক্ষমতাসীনদের কঠোর ভাষায় হুঁশিয়ারি দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ন ড. কামাল হোসেন বলেছেন, সরকার একটার পর একটা অসাংবিধানিক কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত যত অন্যায় করেছে, তার জবাবদিহি করতে হবে। না হলে সবাইকে শাস্তির আওতায় আনা হবে।

শনিবার চট্টগ্রামে বিএনপি কার্যালয়ের সামনে ঐক্যফ্রন্ট আয়োজিত সভায় তিনি বলেন, ‘জনগণ সকল ক্ষমতার মালিক। লালদীঘি মাঠে জনসভার অনুমতি না দিয়ে কষ্ট দিয়েছে সরকার। এ জন্য সরকারকে কৈফিয়ত দিতে হবে।’

প্রবীণ এই আইনজীবী আরো বলেন, লালদীঘি কারো পৈত্রিক সম্পদ নয়। লালদীঘি মাঠে জনসভা করার অনুমতি না দেয়ার পেছনে যারা জড়িত ছিল তাদেরকে খুঁজে বের করা হবে।

‘‘সরকার একটার পর একটা অসাংবিধানিক কাজ করে যাচ্ছে। অসাংবিধানিক কাজ করে বর্তমান সরকার সাংবিধানিক শপথ ভঙ্গ করেছে। শপথ ভঙ্গকারীদের বিচার করে তাদেরকে শাস্তি দেয়া হবে। এ সরকারের সকল অপকর্মের বিচার একদিন না একদিন বাংলার মাটিতে হবে। বাংলাদেশ তাদের পৈত্রিক সম্পদ না। দেশের মালিক জনগণ। মালিক এবার সচেতন হয়েছে।’’

গণফোরাম সভাপতি বলেন, জনগণ সকল বাধা উপেক্ষা করে নুর আহমদ সড়কের ছোট একটি জায়গায় চার ঘণ্টা দাঁড়িয়ে থেকে কষ্ট করেছে। আমি বেঁচে থাকলে জনগণকে কষ্ট দেয়ার অপরাধে জড়িতদের বিরুদ্ধে কোর্টে মামলা করে শাস্তির ব্যবস্থা করা হবে। জনসভা করার মৌলিক অধিকার নাগরিক হিসেবে জনগণের আছে।

তিনি ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি মেনে নিতে সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, জনগণ এ সরকারের বিরুদ্ধে রায় দিয়েছে। জনগণের রায় মেনে নিন। জনগণের সিদ্ধান্তকে উপেক্ষা করলে শাস্তি পেতে হবে। প্রতিদিন জনগণের অধিকার কেড়ে নেয়া হচ্ছে।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে ড. কামাল হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি চাওয়ার ব্যাপার না, এটা তো হওয়ার কথা। আর কত মুক্তি চাওয়া হবে? চাইতে চাইতে তো মানুষ বিরক্ত হয়ে গেছে। খালেদা জিয়ার মুক্তি অবশ্যই হোক।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদত হোসেনের সভাপতিত্বে এবং মহানগর বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম সাইফুল, ইয়াসিন চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামের যৌথ সঞ্চালনায় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা.  জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, জেএসডির সহ-সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, বিএনপির ভাইস-চেয়ারম্যান, বরকত উল্লাহ বুলু, মো:শাজাহান, মীর নাসির, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবেদীন ফারুক, আবুল খায়ের ভূইয়া, গোলাম আকবর খন্দকার, সুকোমল বড়ুয়া, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা সুলতান মোহাম্মাদ মনসুর প্রমুখ উপস্থিত ছিলেন।