চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

সন্ত্রাস আর সংগীতের গল্প

জনপ্রিয় র‍্যাপ সংগীত গায়ক ক্যালভিন করডোজার ব্রডাস জুনিয়র সবার কাছে ‘স্নুপ ডগ’ নামেই পরিচিত। মঞ্চ মাতাতে পটু হিপ-হপ আইকন স্নুপ ডগ এবার নতুন পরিচয় নিয়ে উপস্থিত হয়েছেন ভক্তদের কাছে। অভিনেতা পরিচয়ে তার অভিষেক হয়েছে নিজের আত্মজীবনীমূলক ছবি ‘কুল এইড’–এর মাধ্যমে। ‘কুল এইড’ ছবিতে তার সংগীতের সাম্রাজ্য গড়ে তোলার কাহিনী ফুটিয়ে তোলা হয়েছে।

গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে ছবির ঘোষণা দিয়ে স্নুপ ডগ জানান, ‘আমার হৃদয়ের খুব কাছের একটি কাজ এটি। আমার নিজের জীবনের কাহিনী।’

নিজের জীবনের মুহূর্তগুলোকে ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে নেওয়ার জন্য ছবিটি তৈরি হয়েছে বলেন জানান এই তারকা। ছবিটি নাকি তার সর্বশেষ রেকর্ড করা মিউজিক ‘কুল এইড’–এর প্রতিফলন। স্নুপ ডগ জানান, ছবিতে তার নতুন গান ‘ডোন্ট স্টপ’, ‘অ্যাফ্লিয়েটেড’, ‘সুপার ক্রিপ’, ‘সাইড পিস’, ‘হোয়াট ইফ’ এবং ‘লিজেন্ড’ আছে।

ছবির কাহিনী শুরু হয়েছে স্নুপ ডগের ছোটবেলা থেকে। ছোটবেলায় ফুটবল খেলোয়াড় হওয়ার স্বপ্ন ছিল তার। সেখান থেকে কীভাবে নেশা এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়েছিলেন তিনি, সেই ঘটনাগুলোও ফুটিয়ে তোলা হয়েছে ছবিতে। খুনের অভিযোগ মাথায় নিয়ে কীভাবে তিনি সংগীতের সাথে সম্পৃক্ত হয়েছেন এবং নিজেকে গড়েছেন, সেই ঘটনাগুলোও দেখতে পাবেন দর্শক। স্নুপের জীবনের পতন এবং উত্থান দুটি দিকেই আলোকপাত করা হয়েছে ছবিতে। ছবিটি পরিচালনা এবং প্রযোজনা করেছেন স্নুপ ডগ নিজেই। আই টিউনসে পাওয়া যাচ্ছে ছবিটি। হলিউড রিপোর্টার।