চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘সঞ্জু’র গানে আশির দশক ফিরিয়ে আনলো রণবীর-সোনম

সঞ্জয় দত্তের বায়োপিক নিয়ে বহুদিন থেকেই অধীর আগ্রহ ছিল গোটা বলিউডের। আর সম্প্রতি এর ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকে এই আগ্রহের মাত্রা যেন আরও কয়েক গুণ বাড়িয়ে দিলো। আর এরমধ্যে ইউটিউবে অবমুক্ত হলো ছবির প্রথম গান!

‘ম্যায় বাড়িয়া তু ভি বাড়িয়া’ এই শিরোনামের গানটি একেবারেই অভিনব। যেখানে বরাবরের মতই সঞ্জয় রূপে সাবলীল রণবীর। গানটিতে রণবীরের সাথে সোনম কাপুরকেও দেখা গিয়েছে। তবে এই গানের বিশেষত্ব হলো, গানটির মাধ্যমে পুরোপুরি আশির দশককে ফিরিয়ে আনলেন নির্মাতা হিরানি।

গানটির চিত্রনাট্য মূলত ৮০দশকের প্রেক্ষাপটেই তুলে ধরা হয়েছে। গানটিতে উঠে এসেছে সঞ্জয়ের অন্দর মহলের কথা। যেখানে সঞ্জয়ের বাবার একটি ভুল ধারণা ভাঙতেই গানে অংশ নেন তিনি।

এই গানটিতে কণ্ঠ দিয়েছেন সনু নিগম ও সুনিধি চৌহান। এবং পুনিত শর্মার কথায় এর সংগীত করেছেন রোহান-রোহান।

এদিবেক ‘সঞ্জু’র ট্রেলার নিয়ে উন্মাদনা থামেনি এখনো। সঞ্জয় দত্তের বিতর্কিত জীবন, বাবা-মায়ের সঙ্গে সম্পর্ক, ড্রাগে জড়িয়ে যাওয়া, প্রেম এবং আন্ডারগ্রাউন্ডে জড়িয়ে যাওয়ার বিষয়গুলোও ছুঁয়ে গেছে ট্রেলারে। এখন শুধু ছবি মুক্তির প্রতীক্ষা। আসছে ২৯ জুন ভারতসহ বিশ্বব্যাপী ছবিটি মুক্তি পাওয়ার কথা।

সঞ্জয়ের চরিত্রে রণবীর ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনুশকা শর্মা, সোনম কাপুর, দিয়া মির্জা, মনীষা কৈরালা, পরেশ রাওয়াল সহ আরও অনেকে।