চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শ্রীলঙ্কার এক ব্যবসায়ীর ২ ছেলে হোটেলের হামলাকারী

শ্রীলঙ্কায় দু’টি হোটেলে অতিথির পরিচয় দিয়ে নাশতার জন্য সবার সঙ্গে লাইনে দাঁড়িয়ে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায় মুসলিম দুই ভাই।

ডেইলি মেইল জানায়, হামলাকারী দুই ভাই ইলহাম ইব্রাহিম এবং ইনসাফ সে দেশের ধনী এক মশলা ব্যবসায়ীর ছেলে। রোববার কলম্বোর পাঁচ তারকা হোটেল শাংরি লা ও সিনামন গ্র্যান্ডে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে তারা।

কলম্বোর সিনামন গ্র্যান্ড হোটেলের ম্যানেজার বলেন, ওই হামলাকারী যখন বোমার বিস্ফোরণ ঘটায়, তখন রেস্টেুরেন্টে উপচে পড়া ভিড় ছিল।

ইলহাম ইব্রাহিম এবং ইনসাফ নামের দুই ভাই সকালে নাশতা করার জন্য দাঁড়িয়ে এ বিস্ফোরণ ঘটায়।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, এদের দুই ভাইয়ের মধ্যে এক ভাই মিথ্যা তথ্য দিয়ে হোটেলে উঠেছিল এবং অন্য ভাই তার সঠিক পরিচয় দিয়ে হোটেলে উঠেছিল।

পুলিশ ওই তথ্য ধরে শ্রীলঙ্কার কলম্বো বাণিজ্যিক এলাকায় তার পরিবার থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে। পরে শ্রীলঙ্কান স্পেশাল টাস্ক ফোর্স অনুসন্ধান করে কলম্বোর একটি বাড়িতে তল্লাশি করলে ইলহাম ইব্রাহিমের স্ত্রী ফাতেমাকে খুঁজে বের করে।

পুলিশ জানায়, সেসময় ফাতেমা আত্নঘাতী বোমা বহন করছিল এবং তার সাথে তার দুটি সন্তানও ছিল ।

দেশটির সরকারি কর্মকর্তারা বলছেন, নিজেদের মোবাইল নাম্বার ব্যবহার করেই তারা যোগাযোগ করছিল। শ্রীলঙ্কার গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, আরেকটি হোটেলেও বোমা বিস্ফোরণের পরিকল্পনা ছিল তাদের।

তবে আগে থেকে গোয়েন্দারা তথ্য জেনে যাওয়ায় হামলাকারীরা সফল হয়নি। তারা ন্যাশনাল তাওহীদ জামাতের লোক বলেও দাবি গোয়েন্দা কর্মকর্তাদের।