চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শেষ ষোলোয় পিএসজি

নেইমার ও কাইলিয়ান এমবাপেকে ছাড়াই খেলতে নেমেছিল পিএসজি। তবে জয় তুলে নিতে সমস্যা হয়নি। গুইনগাম্পকে ৪-২ গোলে হারিয়ে ফরাসি কাপের শেষ ষোলোয় পা রেখেছে উনাই এমেরির দল।

বুধবার রাতে ঘরের মাঠে পিএসজির জয়ে গোল পেয়েছেন আদ্রিয়ান রাবিও, হাভিয়ের পাস্তোরে ও মার্কুইনোস। অন্য গোলটি আত্মঘাতী, লুকাস ডিয়াক্সের। অতিথিদের গোল দুটি মার্কাস থুরাম ও ইয়েনি গেবাকোটোর।

মূলত চোটই খেলতে দেয়নি আক্রমণভাগের দুই ভরসা নেইমার-এমবাপেকে। খেলায় সেটির প্রভাব খুব একটা পড়েনি। ম্যাচের ১৬ মিনিটে ডি মারিয়ার হেড পোস্ট দুর্ভাগ্যে কাটা পড়ে।

ম্যাচের ২১ মিনিটে আর কোন দুর্ভাগ্য ঘটতে দেননি আদ্রিয়ান রাবিও। ফরাসি মিডফিল্ডার দলকে এগিয়ে দেন ডি মারিয়ার বানিয়ে দেয়া বলেই। ২৫ মিনিটে পিএসজিকে আরেকবার আনন্দে ভাসান প্রতিপক্ষের মিডফিল্ডার লুকাস, নিজেদের জালেই বল জড়িয়ে।

পরে ৩৩ মিনিটে নিজ বক্সে বাজেভাবে ফাউলের শিকার হয়ে স্পটকিক থেকে গোল করে ম্যাচ জমিয়ে তোলার আভাস দেন গুইনগাম্পের মার্কাস।

মধ্যবিরতি থেকে ফিরে পাস্তোরে গোল করে স্বাগতিক শিবিরে স্বস্তি ফেরান। ৬৪ মিনিটে জুলিয়ান ড্রাক্সলারের বাড়ানো বলে মাথা ছুঁয়ে গোল করেন আর্জেন্টাইন তারকা।

সেই স্বস্তির রেশ থাকতে থাকতেই ৭৫ মিনিটে আবারও পেনাল্টি পায় অতিথিরা। স্পটকিকে আরেকবার ব্যবধান কমান ইয়েনি। কিন্তু ৮৯ মিনিটে মার্কুইনোস গোল করে ব্যবধানটা জায়ান্টদের জন্য ভদ্রস্থ জায়গাতেই পৌঁছে দেন।