চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শীর্ষে থেকেই কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

কোপা আমেরিকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভেনিজুয়েলাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। অন্য ম্যাচে গোল শূন্য ড্র করেও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া-পেরু।

চিলির রাজধানী সান্তিয়াগোর স্টাদিও মনুমেন্টাল। আগের ম্যাচে লালকার্ড পেয়ে চার ম্যাচ নিষেধাজ্ঞা থাকায় দর্শক সারিতে দলের সেরা খেলোয়াড় নেইমার। দলকে নেতৃত্ব দিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদ ডিফেন্ডার মিরান্ডা। হারলেই বাদ, কোয়ার্টার ফাইনালের কঠিন সমীকরণের মুখে গ্রুপ পর্বের শেষ ম্যাচে শিরোপা প্রত্যাশি ব্রাজিলের মুখোমুখি লড়াকু ভেনিজুয়েলা।

দলের সেরা খেলোয়াড় মাঠে না থাকলেও আক্রমণে পিছিয়ে ছিলো না সেলেকাওরা। ৯ মিনিটে রবিনহোর কর্নার কিক থেকে বক্সের ভেতর বল পেয়ে যান সাবেক অধিনায়ক থিয়াগো সিলভা। তার গোলেই এগিয়ে যায় ব্রাজিল।

শুরুতেই পিছিয়ে পড়ে গোল পরিশোধে মরিয়া ভেনিজুয়েলা। তবে প্রথমার্ধে তেমন কোনও সাফল্য নেই। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে ভেনিজুয়েলার বক্সের বাম প্রান্ত থেকে হাওয়ায় ভাসিয়ে ফিরমিনোকে বল বাড়ান উইলিয়ান। ২-০ তে এগিয়ে যান কোচ দুঙ্গার শিষ্যরা।

দুই গোলে পিছিয়ে পড়ে আক্রমণের ধার বাড়ায় ভেনিজুয়েলা। তবে প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় ৮৪ মিনিট পর্যন্ত। মিকো’র গোলে ব্যবধান কমায় তারা।

অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে ম্যাচে সমতায় ফেরার দারুণ সুযোগ পেলেও কাজে লাগাতে না পারায় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় ভেনিজুয়েলাকে। আর জয়ে ৩ ম্যাচে দুই জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন রবিনহো, উইলিয়ামরা।

অন্য ম্যাচে গোল শূন্য ড্র করেছে কলম্বিয়া-পেরু। তবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে দুই দলেরই।