চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শীতে এই স্ট্রাইকারের পেছনে ছুটছে বার্সা

শীতকালীন দলবদলের বেশি সময় বাকি নেই। এদিকে দলের অন্যতম স্ট্রাইকার লুইস সুয়ারেজকে হাঁটুর চোটের কারণে বলতে গেলে চলতি মৌসুমে আর পাবে না বার্সেলোনা। অল্প সময়ের মধ্যে যে করেই হোক একজন স্ট্রাইকারের ঘাটতি পূরণে চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্লাবটি। উদ্দেশ্য পূরণে ভ্যালেন্সিয়ার রদ্রিগো মরেনোর পেছনে ছুটছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

সুয়ারেজ না থাকায় দল ধুঁকছে, ভ্যালেন্সিয়া ম্যাচেই সেটা দেখা গেছে। একযুগ পর দলটির মাঠ থেকে হার নিয়ে ফিরতে হয়েছে বার্সাকে। আক্রমণের পর আক্রমণ করেও গোল না পাওয়ার হতাশা বুঝিয়েছে মৌসুমের বাকি সময় বাঁচতে হলে একজন বাড়তি স্ট্রাইকার লাগবেই তাদের।

দলের মধ্যে যারা হতে পারতেন সুয়ারেজের বিকল্প, তাদের মধ্যে জন-ক্লিয়ার তোদিবো ও কার্লেস আলিয়েনাকে ধারে শালকে এবং রিয়াল বেটিসে পাঠিয়েছে বার্সা। আরেক প্রতিভাবান ফরোয়ার্ড কার্লেস পেরেজকে ১৩ মিলিয়ন ইউরোতে রোমায় বিক্রি করা হচ্ছে। বাকি রইল ‘বি’ টিমে খেলা মুসা ওয়াগ। এই তরুণকে নিয়ে খুব একটা সন্তুষ্ট নন বার্সার নতুন কোচ কিকে সেঁতিয়েন।

আশেপাশের ক্লাবগুলোয় নজর দিয়ে রদ্রিগোকে বেশ পছন্দ হয়েছে বার্সার। ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ স্বীকারও করেছেন তাকে আনার ব্যাপারে আলোচনা হচ্ছে ভ্যালেন্সিয়ার সঙ্গে, ‘আমরা সাধারণত অন্য দলের খেলোয়াড়দের নাম প্রকাশ করি না। তবে এটা ঠিক রদ্রিগোকে নিয়ে আমাদের আলোচনা হয়েছে। একটা বিকল্প খুব দ্রুতই আসছে। হয় সেটা অন্য ক্লাব থেকে, নয়তো বি-দল থেকে।’

রদ্রিগোর দলবদলের বিষয়ে আলোচনা করতে বার্সেলোনা আসছেন ভ্যালেন্সিয়া সভাপতি অনিল মূর্তি ও এজেন্ট হোর্হে মেন্ডেস। দুই ক্লাবের কর্তাদের অবস্থা ইতিবাচক হলেও সমস্যা একটা আছে, রদ্রিগোর জন্য ৬০ মিলিয়ন ইউরো চাইছে ভ্যালেন্সিয়া। গত গ্রীষ্মে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছেও একই দাম চেয়েছিল ক্লাবটি। এমনকি দলবদলের জন্য মাদ্রিদে গিয়ে স্বাস্থ্য পরীক্ষাও করিয়ে এসেছিলেন রদ্রিগো। শেষ মুহূর্তে নিজেদের আর্থিক সমস্যার কারণে পিছিয়ে যায় অ্যাটলেটিকো।

রদ্রিগোর জন্য ৬০ মিলিয়ন ইউরো দিতে রাজী নয় বার্সাও। তাদের ইচ্ছা অন্তত ছয়মাসের জন্য ধারে হলেও রদ্রিগোকে নিয়ে আসতে। যাতে মোটেও ইচ্ছা নেই ভ্যালেন্সিয়ার। সেটি নিয়ে দোটানা চলছে দু-ক্লাবের। বার্সার এখন যা অবস্থা, একজন স্ট্রাইকার না হলেই নয়। রিয়াল মাদ্রিদের যুব দল থেকে উঠে আসা রদ্রিগোকে দলে টানবে তারা সর্বোচ্চ চেষ্টাই করবে।