চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শিশুদের জন্য পর্যাপ্ত মাঠ গড়তে সহযোগিতা চাইলেন মেয়র আতিকুল

মাদক ও সন্ত্রাসমুক্ত দেশের জন্য ঢাকা শহরে শিশু-কিশোরদের জন্য পর্যাপ্ত মাঠ গড়তে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

বনানী চেয়ারম্যান বাড়ি মাঠকে শ্রীলঙ্কায় নিহত শহীদ যায়ান চৌধুরীর নামে ‘শহীদ যায়ান চৌধুরী খেলার মাঠ’ নামকরণ ও মাঠের উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, আগামীকাল থেকে ডেঙ্গু প্রতিরোধে দ্বিতীয় দফায় চিরুনি অভিযান চালানো হবে এবং আগামী ২০ অক্টোবর থেকে ফুটপাত উচ্ছেদ করা হবে।

মেয়র বলেন, ‘বনানীর এ মাঠটি শ্রীলঙ্কায় সাম্প্রতিক সন্ত্রাসী বোমা হামলায় নিহত যায়ান চৌধুরীর নামে নামকরণ করা হয়েছে। যায়ান এলাকার অন্য শিশুদের সাথে এ মাঠে খেলত। তার মর্মান্তিক মৃত্যুর পরে এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে এ মাঠটি তার নামে রাখা হয়েছে। এ নামকরণ সন্ত্রাসবাদের বিরুদ্ধে এক প্রতিবাদ।’

তিনি বলেন, ‘যায়ান চৌধুরীর মতো আর কাউকে যেন প্রাণ দিতে না হয় এবং একটি সন্ত্রাসমুক্ত বাংলাদেশ যেন আমরা গড়তে পারি আমাদের সেদিকে লক্ষ্য রাখতে হবে।’শিশু-কিশোরদের জন্য পর্যাপ্ত মাঠ-মেয়র আতিকুল

‘যে দেশ গড়ায় বঙ্গবন্ধু প্রাণ দিয়েছেন সে দেশে আমরা ময়লা-আবর্জনা ফেলতে পারি না। সুনাগরিক হিসাবে আমরা সকলে নিজ-নিজ দায়িত্ব পালন করলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারব,’ বলেন তিনি।

শহীদ জায়ান চৌধুরী আধুনিক মাঠ তৈরিতে সবার সহযোগিতা কামনা করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। অসাম্প্রদায়িক দেশ গড়তে শিশুদের পাশে থেকে পুরো জাতিকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।