চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শাহনাজ রহমত উল্লাহ’র জানাজা সম্পন্ন

কিংবদন্তি সংগীতশিল্পী শাহনাজ রহমত উল্লাহ’র নামাজে জানাজা সম্পন্ন হয়েছে৷ রবিবার বাদ যোহর (বেলা ১.৩০ মিনিটে) বারিধারায় বায়তুল আতিক কেন্দ্রীয় জামে মসজিদে দেশ বরেণ্য এই সংগীত শিল্পীর জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে শাহনাজ রহমতুল্লাহকে দাফনের জন্য নিয়ে যাওয়া হচ্ছে বনানীর সামরিক করবস্থানে। সেখানেই তাকে দাফন করা হবে বলে চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন শাহনাজ রহমত উল্লাহ’র স্বামী স্বামী মেজর (অব.) আবুল বাশার রহমত উল্লাহ।

শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে হৃদরোগে আক্রান্ত শেষ নিশঃশ্বাস ত্যাগ করেন শাহনাজ রহমত উল্লাহ। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৭ বছর।

এক নদী রক্ত পেরিয়ে, একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়ে, একতারা তুই দেশের কথা বলরে‌ এবার বল্, প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ-এর মতো বেশকিছু দেশাত্মবোধক গান গেয়েছেন। বিবিসির জরিপে সর্বকালের সেরা ২০টি বাংলা গানের তালিকায় শাহনাজ রহমত উল্লাহ’র গাওয়া চারটি গান স্থান পায়

গান গেয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এই সংগীতশিল্পীকে ১৯৯২ সালে একুশে পদক দেয়া হয়। ২০১৬ সালে ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড’-এর আয়োজনে আজীবন সম্মাননা জানানো হয় গুণী এই শিল্পীকে।