চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শপথ নিলেন মেয়র-কাউন্সিলররা

ঢাকা উত্তর, দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের নব-নির্বাচিত তিন মেয়র এবং ১৪৯ জন কাউন্সিলররা শপথ নিয়েছেন।

বুধবার সকাল ১০টা ৭ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এবং তাঁর অনুমতিতে শপথ অনুষ্ঠান শুরু হয়।

নবনির্বাচিত মেয়র আনিসুল হক, দক্ষিণের সাঈদ খোকন ও চট্টগ্রাম সিটির নবনির্বাচিত মেয়র আ জ ম নাছিরকে সকাল ১০টা ৩১ মিনিটে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে ১০টা ২৮ মিনিটে তিন সিটির নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

শপথ নিয়ে নির্বাচিত হওয়ার নিজ নিজ এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান নতুন মেয়ররা। প্রত্যাশা করেন সকল বাধা পেরিয়ে এগিয়ে যাওয়ার। 

কোনো কাজই একা করা সম্ভব নয়, তাই সকলেরই সহযোগিতাও চান তারা। কথা বলেন মেয়রদের পদমর্যাদা নিয়ে যে আলোচনা চলছে তা নিয়েও।

মেয়রদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে নিজ নিজ এলাকার উন্নয়ন ও সুখ-দুঃখে জনগণের পাশে থাকার অঙ্গিকার করেছেন নতুন কাউন্সিলররা।

গত ২৮ এপ্রিলের নির্বাচনে ঢাকা উত্তরের মেয়র পদে জয়ী হন আনিসুল হক, দক্ষিণে জয় পান সাঈদ খোকন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র পদে জয় লাভ করেন আজম নাছির উদ্দিন।

নির্বাচন কমিশন সূত্র মতে, ঢাকা দক্ষিণ সিটি ৫৭ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও ১৯ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, ঢাকা উত্তর সিটিতে ৩৬ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ১২ জন ওয়ার্ড কাউন্সিলর, চট্টগ্রাম সিটিতে ৪১ জন সাধারণ ওয়ার্ড, সংরক্ষিত ১৪ জন ওয়ার্ড কাউন্সিলরসহ মোট ১০৪ জন সাধারণ কাউন্সিলর এবং ৪৫ জন সংরক্ষিত কাউন্সিলর নির্বাচিত হন।

শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদের বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ, আমির হোসেন আমু, খন্দকার মোশাররফ হোসেন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।