চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লেস্টারকে নিয়ে সতর্ক জিদান

ইংলিশ প্রিমিয়ার লিগে ধুঁকছে লেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে অনেক কোচ প্রতিপক্ষ হিসেবে তাই হয়তো লেস্টারকে চাইতেই পারেন। রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান অবশ্য ভিন্ন কথাই বলছেন। শেষ আটের লড়াইয়ে লেস্টারকে এড়াতে চাইছেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র। ইউরোপের বড় বড় দলগুলোর ভিড়ে চমকের নাম লেস্টার সিটি। গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ জিতে রূপকথার জন্ম দিয়েছিল দলটি। এই মৌসুমে ভগ্নদশার লেস্টারকে দেখা গেছে ইংলিশ লিগে। বরখাস্ত হয়েছেন রূপকথার নায়ক কোচ ক্লদিও রানিয়েরি। লেস্টারের এই ‘করুণ দশা’ চিন্তায়ও আনছেন না জিদান। দ্যা ফক্সদের তিনি দেখছেন সমীহের চোখ।

‘আমার মনে হয় না এমন কোন কোচ আছেন যিনি লেস্টারের মুখোমুখি হতে চান। তারা যাই করতে চাচ্ছে তাই পাচ্ছে।’ এভাবে নিজের আশঙ্কা প্রকাশ করেছেন জিদান, ‘কেউ কোনদিন চিন্তা করেনি দলটি লিগ জয় করবে, তারা জিতেছে। কেউ কোনদিন ভাবেনি তারা সেভিয়ার বিপক্ষে ঘুরে দাঁড়াবে, তারা তাই করেছে। লেস্টার যাদের বিপক্ষেই খেলুক না কেন, কোন দলই তাদের চেয়ে ফেভারিট নয়।’

জিদানের মতে লেস্টারের সাফল্যের সবচেয়ে বড় কারণ দলটির হারানোর কিছু নেই। আর একবার পা হড়কালে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার আশা ছাড়তে হবে লস ব্লাঙ্কোসদের।