চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

লিটন-সৌম্যর তাণ্ডবে দুইশ

শুরুতে লিটন-তামিম ওপেনিং জুটির রেকর্ড। শেষে সৌম্যর ঝড়ো ধারাবাহিকতা। সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে জিম্বাবুয়েকে ২০১ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

৬ ওভারে ৫৯, ১০ ওভারে ৯১, ১৫ ওভারে ১২৫, ২০ ওভারে ২০০। মাঝে একটু ধীর হলেও জিম্বাবুয়ে বোলারদের বেধড়ক পিটিয়েছেন তামিম, লিটন, সৌম্যরা। টস হেরে ব্যাটিংয়ে এসে নির্ধারিত ওভারে ৩ উইকেটে তাই জমা ২০০ রান।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

শের-ই-বাংলা স্টেডিয়ামে সোমবার উদ্বোধনীতে তামিম-লিটন জুটি তুলেছেন ১০.২ ওভারে ৯২ রান। লিটন প্রথম ওভার থেকেই ঝড় তোলেন, তামিম একটু সময় নিয়ে খোলেন হাত। হয়ে যায় রেকর্ড।

টি-টুয়েন্টি সংস্করণে ওপেনিং জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিল ৭৪ রান। ২০১৮ সালে শ্রীলঙ্কায় নিধাস কাপের ম্যাচে তামিম ইকবাল ও লিটন দাস রেকর্ড জুটিটি গড়েছিলেন। সোমবার ছাড়িয়ে গেলেন নিজেরাই।

তামিম ৩৩ বলে ৩ চার ও ২ ছয়ে ৪১ রানে ফিরে গেলে ভাঙে জুটি। লিটন থামেন ফিফটি পেরিয়ে। ৩৯ বলে ৫৯ রানের ইনিংস, সাজানো ৫ চার ও ৩ ছক্কায়।

মুশফিক এসে ২ ছয়ে ৮ বলে ১৭ করে ফিরে গেলেও সৌম্যকে আর থামাতে পারেনি জিম্বাবুয়ের বোলাররা। ৩০ বলে ফিফটি ছুঁয়ে ৩২ বলে ৬২ রানে অপরাজিত থাকেন বিয়ের পর প্রথমবার মাঠে নামা এ বাঁহাতি। তার ইনিংসে ৪ চারের সঙ্গে ৫ চারের মার।