চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

লাবুশেনের সেঞ্চুরিতে লাগাম অজিদের

ডেভিড ওয়ার্নার-স্টিভেন স্মিথরা ইনিংস বড় করতে পারেননি। তাতে খুব একটা ক্ষতি হয়নি অস্ট্রেলিয়ার, ব্যাট হাতে যে দাঁড়িয়ে গেছেন মার্নাস লাবুশেন। তার তৃতীয় টেস্ট সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পার্থ টেস্টের প্রথমদিনের নাটাই স্বাগতিকদের হাতে।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার ৪ উইকেট তুলে নিয়েছেন কিউই পেসাররা। জবাবে অজিরা দিন শেষে রান তুলেছে ২৪৮। ১১০ রান নিয়ে দ্বিতীয় দিনের শুরু করবেন লাবুশেন। ২০ রানে তার সঙ্গী ট্রাভিস হেড।

ম্যাচের ত্রয়োদশ ওভারে ওপেনার জো বার্নস আউট হলে উইকেটে আসেন লাবুশেন। এরপর দেয়াল হয়ে ২০২ বল খেলে পার করে দিলেন দিনের পুরোটাই।

১০২ বলে ফিফটি ও ১৬৬ বলের মাথায় মিচেল স্যান্টনারকে বছরের প্রথম ছক্কা মেরে সেঞ্চুরি ছুঁয়েছেন লাবুশেন। ডানহাতি ব্যাটসম্যান চার মেরেছেন ১৪টি।

পাকিস্তানের বিপক্ষে দুই ইনিংসে ৪৮৯ রান তোলা ওয়ার্নার এদিন বেশিদূর এগোতে পারেননি। ফিফটি করতে পারেননি বিরাট কোহলির কাছে টেস্টের শীর্ষস্থান হারানো ব্যাটসম্যান স্টিভেন স্মিথও। দুজনেই আউট হয়েছেন ৪৩ রান করে তুলে।

পার্থ টেস্ট দিয়েই সাদা পোশাকে অভিষেক হয়েছে পেসার লোকি ফার্গুসনের। কিউই পেসার নিজের অভিষেক টেস্টেই পেয়েছেন দুঃসংবাদ। কাফ মাসলের চোটে ছিটকে যেতে পারেন বাকি চারদিনের খেলা থেকেই।