চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লন্ডন হামলা: বিভিন্ন স্থানে পুলিশের অভিযান

লন্ডনের ওয়েস্টমিনস্টারে হামলার ঘটনাকে কেন্দ্র করে বার্মিহাংমের কয়েকটি স্থানে অভিযান চালিয়েছে পুলিশ। গতরাতে বার্মিংহামের এজব্যাসটন সিটির প্রধান সড়ক হ্যাগলি রোডের একটি ফ্ল্যাটে পুলিশ অভিযান চালায়। এ সময় পুলিশ সড়কটি বন্ধ করে দেয়।

তবে বৃহস্পতিবার রাত একটার পর সড়কগুলো আবার খুলে দেয়া হয়।

এছাড়াও পুলিশ বার্মিংহামের একটি কারি হাউজের (খাবার দোকান) কাছে একটি আবাসিক ভবনেও গত সন্ধ্যায় আরও একটি অভিযান চালায়। পুলিশের একটি সশস্ত্র দল শহরের বেয়ারউড এলাকার কাছে এ ঝটিকা অভিযান পরিচালনা করে। ওই সময় পুলিশ প্রায় দু’ঘন্টা ধরে শহরের ওই অংশটিতে জনসাধারণের প্রবেশ বন্ধ করে রাখে।

ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ তখন শুধু জানায়, ঘটনাস্থলে একটি অভিযান চলছে। এর বেশি তথ্য পেতে স্কটল্যান্ড ইয়ার্ডের সঙ্গে যোগাযোগ করতে বলা হয় তাদের পক্ষ থেকে। তবে অভিযান চলমান থাকার কারণে পুলিশ এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি।

বিবিসি নিউজ নাইট অনুষ্ঠানে দাবি করা হয়, হামলার জন্য যে হুন্দাই গাড়িটি ব্যবহার করা হয়েছে, সেটি বার্মিংহামের এই হ্যাগলি রোড থেকেই ভাড়া করা হয়েছিল।

বুধবার লন্ডনের পার্লামেন্টের বাইরে এ হামলায কমপক্ষে পাঁচজন নিহত ও ৪০ জন আহত হয়। তবে এই হামলার সঙ্গে কারা জড়িত সে বিষয়ে এখনো কোনো স্পষ্ট তথ্য জানা যায়নি।