চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতা হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান ভূঁইয়াকে হত্যার দায়ে তিনজনের ফাঁসি ও ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। পাশাপাশি, রায়ে প্রত্যেকের ১০হাজার টাকা করে জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনূর এই রায় দেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন মামলার রায়ের তথ্য জানিয়ে বলেন: আওয়ামী লীগ নেতা মান্নান হত্যা একটি নৃশংশ ঘটনা। রায়ের সময় মৃত্যুদ-প্রাপ্ত আসামি কফিল উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। অন্য আসামিরা পলাতক রয়েছে।

তবে আসামি পক্ষের আইনজীবী একেএম হুমায়ুন কবির বলেন, উদ্দেশ্য প্রণোদিতভাবে আসামিদের মামলায় জড়িয়ে হয়রানি করা হচ্ছে। আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন আবদুর রহমান ও মো. জয়নাল। যাবজ্জীবন দ-প্রাপ্তরা হচ্ছে- মো. জুলফিকার, খোরশেদ আলম, ইয়াসিন আরাফাত রাফি, মো. মুক্তার ও মো.শাহজালাল।

আদলত সূত্র জানায়, আবদুল মান্নান ভূঁইয়া সদর উপজেলার চরশাহী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ২০১৪ সালের ২১ মে রাতে ঘর থেকে ডেকে নিয়ে মান্নানকে জবাই করে হত্যা করা হয়। রাতেই বাড়ির পাশে তার মরদেহ পড়ে থাকতে দেখা যায়। ৪ দিন পর নিহতের স্ত্রী আঞ্জুম আরা বেগম বাদী হয়ে অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

২০১৫ সালের ২জুন জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তদন্ত করে ৮জনের বিরুদ্ধে আদলতে চার্জশীট দাখিল করে।
দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানী শেষে হত্যাকান্ডের সঙ্গে আসামিরা জড়িত রয়েছে বলে আদালতে প্রমাণিত হয়।