চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বৃষ্টি ও জ্যামে রাজধানীতে জনদুর্ভোগ

মঙ্গলবার ভোররাত থেকেই রাজধানীর বিভিন্ন জায়গায় বৃষ্টি ও বৃষ্টির পরে জলাবদ্ধতায় প্রায় অচল নাগরিক জীবন। সকাল থেকেই ভোগান্তিতে পড়েছে অফিস ও স্কুল-কলেজগামী মানুষ। বেশিরভাগ রাস্তায় দেখা দিয়েছে যানজট। 

আবহাওয়া অধিদপ্তর বলেছে, এমন বৃষ্টি থাকতে পারে আগামী দুইদিন পর্যন্ত। শুধু রাজধানী না, সারাদেশে থাকবে বৃষ্টির প্রকোপ। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকা পর্যন্ত বিস্তৃত থাকবে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করবে।

আবহাওয়াবিদ আব্দুল রহমান চ্যানেল আই অনলাইনকে বলেন, এই মাসের ২৮ তারিখ পর্যন্ত এমন রোদ বৃষ্টি থাকবে। এরপর থেকে বৃষ্টির প্রবণতা কমে আসবে।তবে ঝড় বৃষ্টির সিজন যেহেতু শুরু হয়েছে, কাজেই এমন ঝড় বৃষ্টি এখন থেমে থেমেই চলতে থাকবে।

সারাদেশে পরবর্তী ৪৮ ঘণ্টা আবহওয়ার অবস্থা বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে: রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে।

মঙ্গলবার বৃষ্টি একটু কম থাকবে। তবে ২৭ ও ২৮ তারিখ আবারো বৃষ্টির মুখে পড়বে প্রকৃতি। ২৭ তারিখ দেশের কোনো কোনো জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি থাকবে ২৮ তারিখও। তারপর কমবে।