চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রাতে শুরু হচ্ছে কান চলচ্চিত্র উৎসব

৬৮তম কান চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আজ বুধবার থেকে। চলবে এমাসের ২৪ তারিখ পর্যন্ত। এমান্যুয়েল বারকটের ‘স্ট্যান্ডিং টল’ নামের একটি ফ্রেঞ্চ ড্রামা দিয়ে শুরু হবে এবারের উৎসব। শেষ হবে লুক জ্যাককুয়েটের ‘আইস এন্ড দ্যা স্কাই’ প্রদর্শনী দিয়ে।

এবারের আসরের উদ্বোধন এবং সমাপনী অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে নির্বাচিত হয়েছেন ফ্রেঞ্চ অভিনেতা ল্যামবার্ট উইলসন। ফ্রান্সের কান শহরে আয়োজিত আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবে এবার প্রতিযোগীতায় অংশ নিচ্ছে সর্বমোট ১৯টি চলচ্চিত্র।

এই প্রথম দুইজন প্রধান বিচারক মনোনীত করা হয়েছে। এরা হলেন অস্কারজয়ী চলচ্চিত্র ‘নো কান্ট্রি ফর দ্যা ওল্ড ম্যান’ পরিচালক জোয়েল ডেবিড কোয়েন এবং ইথেন জিসি কোয়েন।

কান উৎসবের এই ঢেউ শুধু হলিউডেই লাগেনি। লেগেছে এই উপমহাদেশের বলিউডেও।

প্রতিবারই বলিউডের নায়িকারা কানের লাল গালিচায় হেটে পুরো উৎসবকে মাতিয়ে রাখেন। গুঞ্জন শোনা যাচ্ছে এবার সেখানে অংশ নিতে যাচ্ছে এসময়ের অন্যতম বলিসুন্দরী ক্যাটরিনা কাইফ। ইতিমধ্যেই ফ্রান্সে নাকি পৌছে গেছেন এই সুন্দরী।

সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রায় বচ্চনকে ছাড়া যেনো কান উৎসবটা জমেই না।

তিনি না গেলে লাল গালিচায় তাকে দেখার ইচ্ছাটা এশিয়ানদের মাটিই হয়ে যাবে। সেখানে তিনি যোগ দিচ্ছেন বলেই ভারতীয় কিছু গণমাধ্যমে বলা হয়েছে। এও বলা হয়েছে এবার নাকি তার সঙ্গে শ্বশুর অমিতাভ বচ্চনও যোগ দিচ্ছেন।

এছাড়াও যাচ্ছেন সোনম কাপুর, মল্লিকা শেরাওয়াত।