চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রাজশাহী কি শীতে জমে গেছে, স্লোগান কোথায়: শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় সুধাসদন থেকে রাজশাহী মহানগর মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় অংশ নিয়ে শেখ হাসিনা উপস্থিত নেতাকর্মীদের লক্ষ্য করে বলেছেন: রাজশাহী কি শীতে জমে গেছে? স্লোগান নেই কেন?

ভিডিও কনফারেন্সে দেশের বিভিন্ন জেলায় জনসভাগুলোতে অংশ নেওয়ার ধারাবাহিক প্রক্রিয়ায় আজ তিনি নড়াইল, গাইবান্ধা, জয়পুরহাট ও রাজশাহীতে জনসভায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অংশ নেন শেখ হাসিনা।

এসময় তিনি বলেন: নির্বাচিত হতে পারলে আমরা কী কী কাজ করব তা আমাদের ইশতেহারে উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে আমাদের এই উন্নয়ন প্রক্রিয়াকে অব্যাহত রাখব; সেই লক্ষ্য নিয়েই একাদশ জাতীয় নির্বাচনে আমরা জনগণের সামনে উপস্থিত হয়েছি। বাংলাদেশ আজ ডিজিটাল বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ বলেই আজ ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আপনাদের সামনে উপস্থিত হতে পেরেছি, কথা বলতে পারছি।

এসময় তিনি বলেন: আজ মহাকাশে আমাদের স্যাটেলাইট রয়েছে, স্থল সীমানা চুক্তি আমরা বাস্তবায়ন করেছি। প্রথম বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আসে ভারতের সঙ্গে গঙ্গা চুক্তি করে। আমরা আমাদের ন্যায্য-হিস্যা আদায় করি। এভাবেই যখনই বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে জনগণের সমস্যা সমাধান এবং জনগণের দাবি আদায়ে কাজ করে।

আওয়ামী লীগ সভাপতি বলেন: আমরা যদি আগামীতে ক্ষমতায় আসতে পারি এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে দেশের সার্বিক উন্নয়ন আমরা করব। বাংলাদেশ দারিদ্রমুক্ত ক্ষুধামুক্ত বাংলাদেশ হিসেবে গড়ে উঠবে। যে সোনার বাংলার স্বপ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন, জাতির পিতা দেখেছিলেন। ২০২০ সালে আমরা জাতির পিতার জন্ম শতবার্ষিকী পালন করব। ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করব। ২০২০ এর মার্চ মাস থেকে ২০২১ এর মার্চ মাস এই সময়টাকে আমরা মুজিব বর্ষ হিসেবে ঘোষণা দিয়েছি। আমরা যেন ‘মুজিব বর্ষ’ এবং ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’ পালন করতে পারি এ জন্য জনগণের কাছে ভোট চাই।