চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

রবির সঙ্গে জুটি বেঁধে মটোরোলার তিন ফোরজি স্মার্টফোন

প্রায় এক যুগ পর দেশের বাজারে আবার হ্যান্ডসেট নিয়ে এলো এক সময়ের সুপরিচিত মোবাইলফোন ব্র্যান্ড মটোরোলা।

মটোরোলার আনা তিনটি ফোরজি স্মার্টফোন হলো: মটো ই ফোর প্লাস, মটো ই ফাইভ, মটো ই ফাইভ প্লাস। ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সক্ষমতা, ফ্রন্ট ফ্ল্যাশের স্মার্টফোনগুলোর দাম যথাক্রমে ১১ হাজার ৯৯০, ১৪ হাজার ৯৯০ ও ১৯ হাজার ৯৯০ টাকা।

এই তিনটি ফোরজি ফোনই প্যাকেজের মধ্যে পাওয়া যাবে রবি শপে: https://robishop.com.bd/mobile-phones.html

আজ রাজধানীর একটি হোটেলে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে এই স্মার্টফোনগুলো উন্মোচন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন,‘সহজলভ্য হ্যান্ডসেট ও দ্রুত ইন্টারনেট প্রবেশের কারণে আজ বাংলাদেশে মোবাইলফোন গ্রাহক ১৫ কোটির মাইল ফলকে। দেশের সবখানে মোবাইল ফোন পৌঁছে দেয়ার চেষ্টা করা হচ্ছে। এজন্য সুলভ মূল্যের মোবাইলফোন আরও সহজলভ্য হওয়া দরকার। নিজেদের দেশেই এখন মোবাইলফোনের প্লান্ট তৈরি হওয়ায় সবার হাতে সুলভ মূল্যের মোবাইলফোন তুলে দেয়ার লক্ষ্যমাত্রায় পৌঁছানো যাবে।’

অনুষ্ঠানে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি)- স্পেকট্রাম বিভাগের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ বলেন,‘আমাদের গ্রাহকরা অল্প খরচে ভালো মানের ফোরজি হ্যান্ডসেট যাতে পান সেজন্য আমরা অপারেটরদের কো-ব্র্যান্ডিংয়ের সুযোগ দেয়ার পরিকল্পনা করছি। গ্রাহকরা এতে অল্প খরচে ভালো মানের ফোরজি হ্যান্ডসেট পাবেন। এজন্য অপারেটর এবং আমদানিকারকরা মিলে কিস্তিতে গ্রাহকদের হ্যান্ডসেট দিতে পারবেন। তখন হয়তো মাত্র দুই হাজার টাকায় একটি ফোরজি হ্যান্ডসেট পাওয়া যাবে।

তিনি জানান, দেশে যাতে হ্যান্ডসেট উৎপাদন কারখানা গড়ে ওঠে সেজন্য সরকার বিগত বাজেটে এই খাতে বিশাল একটা রেয়াত দিয়েছে। এরই ধারাবাহিকতায় দেশি প্রতিষ্ঠানের পাশাপাশি বিদেশি প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে হ্যান্ডসেট উৎপাদন ও বিক্রি করতে শুরু করেছে।

‘মোবাইল ফোনের মাধ্যমে দেশের ৯০ শতাংশ মানুষ ইন্টারনেটে যুক্ত হচ্ছে। তাই আমাদের প্রচেষ্টা সবার হাতে সাশ্রয়ী দামে ফোরজি সক্ষম হ্যান্ডসেট পৌঁছে দেয়া। তবে মোবাইল ফোন সেটের মান নিয়ন্ত্রণ করা জরুরি। বিটিআরসি নিয়ন্ত্রক সংস্থা হিসেবে মানসম্পন্ন ফোন উৎপাদন ও আমদানি করার বিষয়টি দেখবে।’

সবগুলো হ্যান্ডসেটের সঙ্গে গ্রাহকরা পাবেন বিনামূল্যে ব্যাগ,ক্যাপ, টি শার্ট, ব্লুটুথ স্পিকার। রয়েছে ১৫ মাসের ওয়ারেন্টি, ছয় মাসের শূন্য শতাংশ ইএমআই সুবিধা এবং ৩০ দিন মেয়াদি ৪ জিবি ফ্রি ডেটা ।

এছাড়াও এই হ্যান্ডসেটগুলোর যে কোন একটি কেনার ৯ মাসের মধ্যে ১০০ টাকার বেশি ডেটা প্যাকেজ কিনলে ১০০ শতাংশ বোনাস ডেটা উপভোগ করতে পারবেন গ্রাহকরা।